ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

আধা ঘণ্টায় সোজা হবে পায়ের বাঁকা নখ (ভিডিও)

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৫
আধা ঘণ্টায় সোজা হবে পায়ের বাঁকা নখ (ভিডিও)

ঢাকা: আমাদের চারপাশে এমন অনেকেই আছেন যারা পায়ের বাঁকা নখ নিয়ে বিব্রত। অনেককে আবার চিকিৎসকের শরণাপন্নও হতে হয় প্রায়ই।

বিশেষত বৃদ্ধাঙ্গুলের নখের দুই কোণা প্রথমে বাঁকা হয়ে যায়, পরে দিনে দিনে মাংসের ভেতরে চলে যায়। শুরু হয় তীব্র যন্ত্রণা।

বিভিন্ন কারণে আঙ্গুলের নখ এমন হতে পারে, আর এই ভোগান্তিতে বেশি পড়েন যারা বিষয়টি অবহেলা করেন। জাপান আবিষ্কৃত নতুন এক পদ্ধতি (Makizume Robo Ingrown Toenail Fixer) মাত্র আধা ঘণ্টায় এই সমস্যার সমাধান দিতে পারে। পাঠকদের জন্য একটি জাপানি দোকানের আপলোড করা ভিডিও দেওয়া হলো।

নীচের ভিডিওটা দেখলেই পরিষ্কার হয়ে যাবে, মাত্র আধা ঘণ্টায় কিভাবে আপনার সমস্যার সমাধান হতে পারে।

জাপানের তৈরি যন্ত্রটির দুই আংটা আপনার ইংরেজি “সি” অক্ষর আকারের নখে লাগাতে হবে। এরপর প্যাঁচ কোষে নখ যতটা সম্ভব সোজা করে নিয়ে ২০ মিনিট গরম পানিতে পা ডুবিয়ে রাখতে হবে।

সম্প্রতি একটি গবেষণা করা হয় কিভাবে নখের এই সমস্যার সমাধান হতে পারে।

গবেষকরা দেখেন নখ খুব ছোট করে রাখা, অথবা না কেটে সোজা করে বড় রাখা এবং জুতা পরিবর্তন করা। যাদের এই সমস্যা রয়েছে, নিজে নিজে মাত্র ৩০ মিনিট ব্যয় করলেই নখের যন্ত্রণা থেকে মুক্তি পেতে পারেন।

যন্ত্রটির দাম ৩১৫ মার্কিন ডলার।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৫
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।