ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

বিএমডিসির নিবন্ধন নবায়নের আবেদন করেছেন ডা. সংযুক্তা সাহা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
বিএমডিসির নিবন্ধন নবায়নের আবেদন করেছেন ডা. সংযুক্তা সাহা

ঢাকা: নিবন্ধন নবায়ন করতে আবেদন করেছেন গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সংযুক্তা সাহা।  

তবে আবেদন বিষয়ে এখনই সিদ্ধান্ত নেওয়া হবে না বলে জানিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের ( বিএমডিসি) আইন শৃঙ্খলা কমিটি।

শুক্রবার (২৩ জুন) রাজধানীর বিজয়নগরে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কার্যালয়ে সম্প্রতি সেন্ট্রাল হাসপাতালের একজন নবজাতক এবং মায়ের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে অনুষ্ঠিত এজ বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানানো হয়।  

ডাক্তার সংযুক্তা সাহার নবায়ন বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বিএমডিসির শৃঙ্খলা কমিটি চেয়ারম্যান ডা. মো: ইহতেশামুল হক চৌধুরী বলেন, ডাক্তার সংযুক্ত সাহা নিবন্ধন নেই বিষয়টি এমন নয়। তিনি বিএমডিসির নিবন্ধন করেছিলেন কিন্তু ২০১০ সালের পর নবায়ন করেননি। তিনি নবায়নের জন্য অতি সম্প্রতি দুই একদিনের মধ্যে আবেদন করেছেন। আমরা তার আবেদন বর্তমানে স্থগিত করে রেখেছি। আমরা দেখব, এই বিষয়ে আমাদের আইনে কী রয়েছে। সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।  

চিকিৎসকদের ফেসবুকে বিভিন্ন ধরনের প্রচারণার বিষয় জানতে চাইলে তিনি বলেন, এগুলো সম্পূর্ণ অনৈতিক। তিনি সম্পূর্ণ অনৈতিক কাজ করেছেন। তিনি ফেসবুক লাইভে আসতে পারেন না। এবং তিনি রোগীর কনসার্ন ছাড়া প্রকাশ করতে পারেন না।  

আজকের সভার সিদ্ধান্ত প্রসঙ্গে তিনি বলেন, ১৮ জুন তারিখে সেন্ট্রাল হাসপাতালে যে দুর্ঘটনাটি ঘটেছে এবং সেই বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে যে তথ্য উঠে এসেছে, সেগুলো আমরা বিএমডিসির নির্বাহী কমিটির দৃষ্টি আকর্ষণ করতে চাই। নির্বাহী কমিটি যদি সেই বিষয়ে কোনো করণীয় প্রয়োজন মনে করেন, তাহলে তারা সেটা করবেন।  

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
আরকেআর/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।