ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

কর্মস্থলে ফাঁকি, কৈফিয়ত দিতে হবে গফরগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসককে  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
কর্মস্থলে ফাঁকি, কৈফিয়ত দিতে হবে গফরগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসককে  

ময়মনসিংহ: বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত থাকায় ময়মনসিংহের গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শারমিন আক্তারকে কৈফিয়ত দিতে বলা হয়েছে। এনিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তোলপাড় চলছে।

 

বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাইন উদ্দিন খান।

তিনি জানান, গত ৮ এপ্রিল ডিউটি ফাঁকি দিয়ে কর্মস্থলে অনুপস্থিত ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শারমিন আক্তার। এ কারণে জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসা রোগীদের চিকিৎসা সেবা দারুণভাবে ব্যাহত হয়।

এ অবস্থায় বিধি অনুযায়ী কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, এ মর্মে ডা. শারমিন আক্তারকে কৈফিয়ত দিতে চিঠি দেওয়া হয়েছে। সেই সঙ্গে চিঠি পাওয়ার তিন কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।  

জানা যায়, ডা. শারমিন আক্তারের বিরুদ্ধে কর্মস্থলে অনুপস্থিত থাকা, চিকিৎসা সেবায় অবহেলা এবং অনিয়ম দুর্নীতির অভিযোগ রয়েছে। সেই সঙ্গে কর্মস্থলে ফাঁকি দিয়ে বাইরের চেম্বারে রোগী দেখার ঘটনায় স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক বরাবর অভিযোগ করা হয়েছে বলেও দাবি সূত্রের।  

এ বিষয়ে জানতে চাইলে ডা. শারমিন আক্তার উত্তেজিত কণ্ঠে এ প্রতিবেদককে বলেন, এনিয়ে আপনার জানার কী দরকার, এটা অফিসিয়াল বিষয়। অফিসে আসেন, পরে কথা বলব।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।