ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ফুটবল

আর্জেন্টিনা ম্যাচে বিশ্বকাপে অভিষেক এই ‘বিতর্কিত’ রেফারির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
আর্জেন্টিনা ম্যাচে বিশ্বকাপে অভিষেক এই ‘বিতর্কিত’ রেফারির

নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা।  এই ম্যাচে মূল রেফারির দায়িত্বে আছেন স্লোভেনিয়ার স্লাভকো ভিনসিচ।

যার বিতর্কিত অতীতের কথা শুনলে চোখ কপালে উঠবে আপনারও।  

দুই বছর আগে এক ভুলে করে বসেছিলেন ভিনসিচ। পতিতাবৃত্তি, আগ্নেয়াস্ত্র ও ড্রাগ পাচারের অভিযোগে বসনিয়ায় গ্রেফতারের শিকার হয়েছিলেন তিনি। মূলত ব্যবসায়িক পার্টনারদের সঙ্গে বৈঠক করতেই বসনিয়ায় গিয়েছিলেন ৪২ বছর বয়সি এই রেফারি । কিন্তু তাকে দেখা যায় বসনিয়ার অপরাধ জগতের অন্যতম নেতা তাইয়ানা মাকসিমোভিচের সঙ্গে।

তারপরই সেখানে অভিযান চালিয়ে ভিনসিচসহ ৩৪ জনকে গ্রেফতার করে পুলিশ।  ১৪ প্যাকেট কোকেইন, ১০টি আগ্নেয়াস্ত্র, তিনটি বুলেটপ্রুফ পোশাক ও ১০ হাজারের বেশি ইউরো জব্দ করে।

ভিনসিচ বলেন, ‘কয়েকজন ব্যবসায়িক পার্টনারের সঙ্গে মিটিংয়ের পর আমাদের ক্যাবিনের এক পার্টিতে নিমন্ত্রণ জানানো হয়। যাতে আমরা অংশ নেই। আমি লাঞ্চের নিমন্ত্রণও গ্রহণ। যা আমার সবচেয়ে বড় ভুল। আমি তাতে অনুতপ্ত। ’

তিনি আরো যোগ করেন, ‘পুলিশের অভিযানের পরে আমাদের সবাইকে জেরা করা হয়। যেখানে আমি তাদের বুঝিয়েছি যে, আমি এই লোকগুলোকে চিনি না। কয়েক ঘন্টা পর তারা আমাকে স্লোভেনিয়ায় ফেরার সবুজ সংকেত দেয়। আমি ভুল সময়ে ভুল জায়গায় ছিলাম। ’

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa