ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ফুটবল

খেলা শেষে জাপান সমর্থকরাই পরিষ্কার করলো স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
খেলা শেষে জাপান সমর্থকরাই পরিষ্কার করলো স্টেডিয়াম

বিশ্বকাপে আগামীকাল প্রথম ম্যাচ খেলতে নামবে জাপান। কিন্তু তাই বলে উদ্বোধনী ম্যাচ কেইবা মিস করতে চায়।

তাই জাপানিজ সমর্থকরাও কাতার-ইকুয়েডরের ম্যাচটি দেখতে ছুটে যান আল বায়িত স্টেডিয়ামে। খেলা শেষে অবশ্য অন্য অনেকের মতো সঙ্গে সঙ্গেই মাঠ ছাড়েননি। উলটো স্টেডিয়াম পরিষ্কার করতে দেখা যায় তাদের।

স্টেডিয়ামের ভেতরে দর্শকদের সারিতে ও আসনে যেসব আবর্জনা ছিল সেগুলো তারা নিজেরাই পরিষ্কার করতে শুরু করেন। ময়লা কুড়ানোর জন্য পলিথিনে বড় বেগ ছিল তাদের হাতে।  যেখানে বোতল ও খাবারের উচ্ছিষ্ট অংশ তুলে রাখেন তারা।  

গ্যালারী পরিষ্কারের দৃশ্যটি ইনস্টাগ্রামে পোস্ট করেন বাহরাইনের ইনফ্লুয়েন্সার ওমর আল-ফারুক।  তিনি জিজ্ঞেস করেন, ‘কেন আপনারা এটা করছেন?’ বিপরীতে জবাব শুনে বিস্মিতই হন আল-ফারুক। একজন জাপানিজ সমর্থক বলেন, ‘আমরা জাপানিজ এবং আমরা আবর্জনা ফেলে যাই না এবং আমরা জায়গাকে সম্মান করি। ’

নিজ দেশকে সমর্থন করতে এসে পতাকাগুলো গ্যালারীতেই রেখে যান কাতার ও ইকুয়েডর সমর্থকরা। সেগুলোও  তুলতে দেখা যায় জাপানিজদের। শুধু কাতার বিশ্বকাপেই নয় গতবার রাশিয়া বিশ্বকাপেও একই দৃষ্টান্ত উপস্থাপন করে তারা। এমনকি বেলজিয়ামের বিপক্ষে শেষ ষোলো রাউন্ডে ৩-২ গোলে বেদনাদায়ক হারের পরও নিজেদের ‘কর্তব্য’ ভুলে যায়নি।  

এদিকে খলিফা স্টেডিয়ামে আগামীকাল জার্মানির বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে জাপান। খেলা শেষে জাপানিজ সমর্থকদের গ্যালারী পরিষ্কার করতে দেখলে অবাক হওয়ার কিছুই থাকবে না।  

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa