ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ফুটবল

‘তুমিই পারবে হেক্সা জেতাতে’ নেইমারকে রোমারিওর চিঠি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
‘তুমিই পারবে হেক্সা জেতাতে’ নেইমারকে রোমারিওর চিঠি

‘হেক্সা’ শিরোপার জন্য চলমান ব্রাজিলের অপেক্ষাটা কম হলো না। পঞ্চম বিশ্বকাপ জেতার ২০ বছর হয়ে গেছে।

এরপর চারবার ‘হেক্সা’ জয়ের লক্ষ্যে বিশ্বমঞ্চে পা রাখে সেলেসাওরা। কিন্তু প্রতিবারই হতাশ হয়ে ফিরতে হয়েছে। এবার কাতার বিশ্বকাপেও লক্ষ্যটা বদলায়নি। সময়ের সেরা দল নিয়ে গেলেও এবারও আলোটা নেইমারের উপরই বেশি।


বিশ্বকাপে পিএসজি ফরোয়ার্ডকে অনুপ্রাণিত করে তুলতে চিঠি লিখেছেন কিংবদন্তি ফুটবলার রোমারিও। ১৯৯৪ সালে ব্রাজিলকে বিশ্বকাপ জেতানো এই ফরোয়ার্ড তার আস্থার হাতটা রাখছেন নেইমারের কাধে। তাই তো বলে উঠেন ‘তুমিই পারবে হেক্সা জেতা’।

প্লেয়ার্স ট্রিবিউনে লেখা চিঠিতে নেইমারের উদ্দেশ্যে রোমারিও লেখেন,  ‘একটা কথা বলব তোমাকে? আমি যদি ১৯৯৪ সালে ফিরে যেতাম তাহলে শিরোপা নিশ্চিত করার জন্য যা কিছু করেছি সেই সবকিছুই আবার করতাম আমি। আমি আমার গল্প লিখেছি এবং আমি নিশ্চিত তুমিও তোমারটা লিখবে। আমরা কারো কাছে ঋণী নই এবং যখন ব্রাজিলিয়ান সমর্থকরা জয়ের জন্য আমাদের প্রতিজ্ঞা, নিবেদন ও আকাঙ্ক্ষা দেখে তখন সবসময়ই তারা আমাদের সঙ্গে থাকে। আমি এভাবেই খেলাতে উপভোগ করি এবং আমি নিশ্চিত তুমিও তা-ই কর। ’

‘তাই  তুমি মাঠে থাকবে এই কথা ভাবলেই আমার হৃদয়ে শান্তি পায়। কারণ আমি জানি ব্রাজিলিয়ানরা যেই ফুটবল দেখতে পছন্দ করে তুমি সেই চেতনাকেই প্রতিনিধিত্ব কর। তুমি ছাড়া আর কেউই ষষ্ঠ বিশ্বকাপ ঘরে আনার যোগ্য নয়। ’

‘এখন তোমার সময়! আমি তোমাকে বিশ্বাস করি। ব্রাজিল তোমাকে বিশ্বাস করে। ’

‘আমাদের স্বর্গীয় পিতা কাতারে তোমাকে আশীর্বাদ করুক। ’

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa