ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ফুটবল

বিয়ার খুঁজতে শেখের প্রাসাদে! 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
বিয়ার খুঁজতে শেখের প্রাসাদে! 

২০২২ কাতার বিশ্বকাপে যে অ্যালকোহল নিষিদ্ধ; এ কথা কারও অজানা নয়। খেলা দেখতে যাওয়া সমর্থকদেরও তা জানা থাকার কথা।

কিন্তু কারো কারো জন্য নিজেদের দমিয়ে রাখা হয়তো একটু কঠিনই হয়ে যাচ্ছে।  

উদ্বোধনী দিনেই আল বায়িত স্টেডিয়ামের বাইরে অনেক সমর্থক বিয়ার চেয়ে স্লোগান দিয়েছেন। এবার বিয়ার খুঁজতে এক আরব শেখের প্রাসাদেই হানা দিয়েছেন একদল ইংলিশ সমর্থক! ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম 'টকস্পোর্ট' এমনই এক ঘটনার কথা প্রকাশ্যে এনেছে।  

অ্যালেক্স সুলিভান নামের এক এভারটন ভক্ত ইংল্যান্ডকে সমর্থন  দিতে কাতারে অবস্থান করছেন। ইরানের বিপক্ষে ম্যাচ দিয়ে আজ যাত্রা শুরু হয়েছে ইংল্যান্ডের। ম্যাচটি মাঠে গড়ানোর আগে তিনি 'টকস্পোর্ট'-কে বলেন, 'আমরা এখানে (কাতারে) ভালো সময় কাটাচ্ছি,  নিজেদের মতো উপভোগ করছি। '

সুলিভানের কথা শেষ হতেই তার সঙ্গে বিশ্বকাপ দেখতে যাওয়া জন নামের এক বন্ধু পাশ থেকে বলেন, 'গত রাতে এক আরব শেখের ছেলের সঙ্গে আমাদের দেখা হয়েছিল। সে আমাদের তাদের প্রাসাদে নিয়ে যায় এবং আমাদের সেই প্রাসাদ ঘুরিয়ে দেখায়। তার কাছে সিংহ এবং আরও অনেককিছু ছিল। সে আমাদের স্বাদরে অভ্যর্থনা জানায় এবং এর চেয়ে ভালো আর কিছু হতে পারতো না। '

এরপর অ্যালেক্স বলেন, "আমরা বিয়ার খুঁজছিলাম এবং তারা বললো, 'আমরা বিয়ার সমস্যার সমাধান করবো। তাই আমরা তাদের বিলাসবহুল গাড়িতে উঠে বসি এবং ওই প্রাসাদে পৌঁছে যাই। সে আমাদের বানর এবং আকর্ষণীয় সব পাখি দেখায়। এটা দারুণ অভিজ্ঞতা। "

শেখের প্রাসাদে গিয়ে শেষ পর্যন্ত ওই ইংলিশ সমর্থকরা বিয়ার খুঁজে পেয়েছিলেন কিনা তা জানা যায়নি।  তবে কাতারে বিশ্বকাপের সময়ও মদ্যপান নিষিদ্ধ। মাঝে সেই নিষেধাজ্ঞা শিথিলের ঘোষণা দিলেও শেষ মুহূর্তে ফের নিষিদ্ধ করা হয়েছে। এ নিয়ে পশ্চিমা ও লাতিন সমর্থকরা ক্ষোভ প্রকাশ করছেন।

বাংলাদেশ  সময়: ০১৩০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa