ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মানেকে ছাড়াই বিশ্বকাপ শুরু সেনেগালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
মানেকে ছাড়াই বিশ্বকাপ শুরু সেনেগালের

কাতার বিশ্বকাপের তৃতীয় ম্যাচে আল থুমামা স্টেডিয়ামে কিছুক্ষণ পরেই আফ্রিকান চ্যাম্পিয়ন সেনেগালের মুখোমুখি হবে ইউরোপের অন্যতম শক্তিশালী দল নেদারল্যান্ডস। আফ্রিকান দেশটি শুরুতেই ধাক্কা খেয়েছে সবচেয়ে বড় তারকা সাদিও মানেকে হারিয়ে।

ইনজুরির কারণে পুরো আসর থেকেই ছিটকে গিয়েছেন তিনি।

অপরদিকে নেদারল্যান্ডসের বড় তারকা মেম্ফিস ডিপেইও বাদ পড়েছেন দল থেকে। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে মাঠে নামা হবে না এই ফরোয়ার্ডের।

শুধু বিশ্বকাপ নয়, বরং সব প্রতিযোগীতা মিলিয়ে প্রথমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে সেনেগাল ও নেদারল্যান্ডস। তবে বিশ্বকাপে আগে খেলার অভিজ্ঞতা রয়েছে দলগুলোর। এই পর্যন্ত দুইটি বিশ্বকাপে আট ম্যাচ খেলে তিনটিতে জয় পেয়েছে আফ্রিকান দেশটি। অপরদিকে ডাচদের এটি একাদশ বিশ্বকাপ আসর। গ্রুপপর্ব থেকে কখনোই তাদের বিদায় নিতে হয়নি।

সেনেগালের শুরুর একাদশ: এদুয়ার্দো মঁদি (গোলরক্ষক), কালিদু কলিবালি (অধিনায়ক), আবদু দিয়ালো, ইউসুফ সাবালি, পাপে আবু সিসে, ইদ্রিসা গানা গেই, ক্রেপিন দিয়াতা, নাম্পালিস মঁদি, শেকু কুইয়াত, বোলায়ে দিয়া ও ইসমাইলা সার।  

নেদারল্যান্ডসের শুরুর একাদশ: আন্ড্রিস নোপার্ট (গোলরক্ষক), ভার্জিল ফন ডাইক (অধিনায়ক), নাথান আকে, মাটাইস ডি লিখট, ডালে ব্লিন্ড, ডেনজেল ডামফ্রিস, স্টিভেন বেরহাস, ফ্রেংকি ডি ইয়ং, কোডি হাকপো, স্টিভেন বের্গভিন ও ফিনসেন্ট ইয়ানসেন।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।