ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নিষেধাজ্ঞার ভয়ে 'ওয়ানলাভ আর্মব্যান্ড' পরবে না ইউরোপিয়ানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
নিষেধাজ্ঞার ভয়ে 'ওয়ানলাভ আর্মব্যান্ড' পরবে না ইউরোপিয়ানরা

সমকামিতাকে তুলে ধরা ও বৈষম্য দূর করতে বিশ্বকাপজুড়ে 'ওয়ানলাভ আর্মব্যান্ড' পরে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছিল ইউরোপের ৯টি দেশ। কিন্তু ফিফার নিষেধাজ্ঞার ভয়ে সেই সিদ্ধান্ত থেকে সরে আসছে তারা।

কেননা সেই আর্মব্যান্ড পরে নামলে হলুদ কার্ড পাবেন অধিনায়ক।

তাই ম্যাচ থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা প্রবল। যৌথভাবে দেওয়া এক বিবৃতিতে ইউরোপের সাত ফুটবল অ্যাসোসিয়েশন লেখে, 'ফিফার সিদ্ধান্তে আমরা খুবই হতাশ, যা নজিরহীন বলেই বিশ্বাস করি আমরা। ফিফা খুবই পরিষ্কার ছিল যে, আমাদের খেলোয়াড়রা আর্মব্যান্ড পরে মাঠে নামলে নিষেধাজ্ঞা আরোপ করা হবে। '

বিবৃতিতে আরো লেখা হয়, 'আমরা জরিমানা দিতে প্রস্তুত ছিলাম এবং আর্মব্যান্ড পরতেও শক্তভাবে প্রতিজ্ঞাবদ্ধ ছিলাম। তবে আমরা আমাদের খেলোয়াড়দের এমন পরিস্থিতিতে ফেলতে পারি না যেখানে তাদের নিষিদ্ধ হওয়া বা বাধ্য হয়ে মাঠ ছাড়ার সম্ভাবনা থাকে। '

এদিকে আজ বিশ্বকাপে রয়েছে তিনটি ম্যাচ। তিনটি ম্যাচেই 'ওয়ানলাভ আর্মব্যান্ড' পরে নামার কথা ছিল ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেইন, নেদারল্যান্ডস অধিনায়ক ভার্জিল ফন ডাইক ও ওয়েলস অধিনায়ক গ্যারেথ বেলের।


বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।