ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনাকেই বিশ্বকাপের দাবিদার মানছেন ইতালির কোচ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
আর্জেন্টিনাকেই বিশ্বকাপের দাবিদার মানছেন ইতালির কোচ

গত জুনেই আর্জেন্টিনার কাছে হেরে ফিনালিসিমা জেতার স্বপ্ন ভেঙে গিয়েছিল ইতালির। অথচ তার কিছুদিন আগে এই ইতালিয়ানরাই ইউরো জেতার স্বাদ পেয়েছিল।

এবার সেই লিওনেল স্কালোনির দলকেই কাতার বিশ্বকাপের অন্যতম দাবিদার মানছেন ইতালির কোচ রবার্তো মানচিনি।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মানচিনি বলেন, 'অনেক শক্তিশালী দল আছে। কিন্তু আমাকে যদি একটি বেছে নিতে বলা হয়, তাহলে আমি বলবো আর্জেন্টিনার কথা। আমরা যখন মুখোমুখি হয়েছিলাম, তখন তাদের খেলা দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। '   

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড সঙ্গী করে ২০২২ বিশ্বকাপ খেলতে গেছে আর্জেন্টিনা। এবার তারা নিজেদের ইতিহাসের তৃতীয় বিশ্বকাপ জেতার লড়াইয়ে নামবে। অথচ চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি এবার বিশ্বকাপেই নেই। গত মার্চে বাছাইপর্বের প্লে-অফে নর্থ মেসিডোনিয়ার কাছে ০-১ গোলে হেরে বিশ্বকাপ থেকেই ছিটকে যায় তারা।    

এর আগে জুনে ইউরোপা জেতার স্বাদ নিয়েই লিওনেল স্কালোনির শিষ্যদের মুখোমুখি হয়েছিল ইতালি। সেবার কোপা আমেরিকার শিরোপাজয়ীদের বিপক্ষে ওই ফাইনালে ৩-০ গোলে হারের পর ইতালির ফুটবলে লজ্জাজনক ওই অধ্যায় রচিত হয়। অর্থাৎ বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতাই অর্জন করতে পারেনি তারা।  

বিশ্বকাপে না খেলতে পারার আক্ষেপ ভুলে অবশ্য ঘুরে দাঁড়িয়েছে ইতালি। নিজেদের শেষ তিন ম্যাচেই জয় পেয়েছে তারা। গত বুধবার আলবেনিয়াকে প্রীতি ম্যাচে ৩-১ গোলে হারিয়েছে মানচিনির দল। পরের বিশ্বকাপে পৌঁছানোর জন্য তার দল কঠোর পরিশ্রম করছেন বলে জানিয়েছেন মানচিনি।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad