ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ফুটবল

এনকুকুর পরিবর্তে মুয়ানিকে ডাকল ফ্রান্স 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এনকুকুর পরিবর্তে মুয়ানিকে ডাকল ফ্রান্স 

বিশ্বকাপ যত ঘনিয়ে আসছে ততই দীর্ঘ হচ্ছে ফ্রান্সের ইনজুরির মিছিল। তাই স্কোয়াড সাজাতেই বেশ ঝামেলা পোহাতে হচ্ছে কোচ দিদিয়ের দেশমকে।

আনতে হচ্ছে পরিবর্তন। গতকাল বাঁ হাঁটুতে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যান ক্রিস্তোফার এনকুকু। তার পরিবর্তে রোন্দো কোলো মুয়ানিকে দলে ডেকেছে ফ্রান্স।

২৩ বছর বয়সি মুয়ানি জাতীয় দলের হয়ে খেলেছেন কেবল দুই ম্যাচ। যদিও কোনো গোল পাননি। তবে ক্লাব ফুটবলে বিরতির আগে জার্মানির বুন্দেসলিগায় দাপিয়ে বেড়েছেন এই স্ট্রাইকার। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের হয়ে চলতি মৌসুমে ২৩ ম্যাচে ৮ গোলসহ ১১টি অ্যাসিস্ট করেন তিনি । দলে তার অন্তর্ভুক্তি নিয়ে  এক বিবৃতিতে ফ্রেঞ্চ ফেডারেশন জানায়, 'ফ্রাঙ্কফুর্ট স্ট্রাইকার বর্তমানে তার ক্লাবের সঙ্গে জাপানে রয়েছে। বৃহস্পতিবার সকালে দোহায় ফ্রেঞ্চ দলের সঙ্গে যোগ দিবেন তিনি। '

মুয়ানির মতো এনকুকুও মৌসুমটা দারুণ ছন্দে কাটাচ্ছিলেন। গতকাল অনুশীলনে মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গার ট্যাকলে হাঁটুতে চোট পান তিনি। এক্স-রে পরীক্ষায় ধরা পড়ে মচকে গেছে তার পা। এদিকে এনকুকু ছাড়াও চোটের কারণে ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে, মিডফিল্ডের দুই কান্ডারি পল পগবা ও এনগলো কন্তেকে কাতার বিশ্বকাপে পাচ্ছে না ফ্রান্স।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এএইচএস/আরইউ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa