ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

পাতানো খেলার অভিযোগে শাস্তি পেল দুই ক্লাব

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
পাতানো খেলার অভিযোগে শাস্তি পেল দুই ক্লাব

দ্বিতীয় বিভাগ ফুটবল লিগে পাতানো খেলার জন্য দুই ক্লাব শাস্তি পেয়েছে। ম্যাচ পাতানোর প্রমাণ মিললেও ওই দুই ক্লাব তেমন কঠিন শাস্তি পায়নি।

 

পাতানো খেলার অভিযোগের ভিত্তিতে বাফুফে পাতানো খেলা শনাক্তকরণ কমিটি তদন্ত করে। তারা নানা সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে তদন্ত রিপোর্ট প্রদান করে। সেই রিপোর্টের আলোকে ডিসিপ্লিনারী কমিটি সিদ্ধান্ত নিয়েছে।  

বুধবার অনুষ্ঠিত বাফুফের ডিসিপ্লিনারি কমিটির সভায় দ্বিতীয় বিভাগ ফুটবল লিগে পাতানো ম্যাচ খেলায় অংশ নেওয়ায় বিজি প্রেস স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব ও খিলগাঁও ফুটবল একাডেমিকে ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। ১১ ডিসেম্বরের মধ্যে জরিমানা প্রদান করতে হবে দুই ক্লাবকে।

একই সঙ্গে দুই দলের ১২ অক্টোবর অনুষ্ঠিত ম্যাচটি বাতিল বলে গণ্য করা হয়েছে। ওই ম্যাচের পয়েন্ট ও গোলের সুবিধা পাবে না কোনো দল। বিজি প্রেস স্পোর্টস ও রিক্রিয়েশন ক্লাবের ৩ পয়েন্ট কাটারও সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেওয়া সাইফ স্পোর্টিং ক্লাবের যুব দল অংশ নেয়নি বাফুফে অনূর্ধ্ব-১৮ ফুটবল লিগে। যে কারণে ক্লাবটিকে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি ১৫ লাখ টাকা জরিমানা করেছে। একই সঙ্গে যুবাদের ওই লিগে অংশ না নেওয়ায় উত্তর বারিধারা ক্লাবকে জরিমানা করা হয়েছে ১৬ লাখ টাকা।

১১ ডিসেম্বরের মধ্যে জরিমানার এই টাকা বাফুফের তহবিলে জমা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে। উত্তর বারিধারা ক্লাবকে বেশি টাকা জরিমানা করার কারণ, তারা খেলার জন্য এন্ট্রি করেও অংশ নেয়নি।

বাংলাদেশ সময় :  ২১৫৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
এআর/এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।