ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির চোখে বিশ্বকাপের দাবিদার ব্রাজিল-ফ্রান্স

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
মেসির চোখে বিশ্বকাপের দাবিদার ব্রাজিল-ফ্রান্স

কে জিতবে কাতার বিশ্বকাপ? এ প্রশ্নের জবাব পেতে অপেক্ষায় থাকতে হবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। কারণ সেদিন মাঠে গড়াবে ২০২২ বিশ্বকাপের ফাইনাল।

তবে এর আগেই ভবিষ্যদ্বাণী শুরু হয়ে গেছে।  

সমর্থকরা এরইমধ্যে ফেভারিট দল বেছে নেওয়া শুরু করেছেন। বাদ যাচ্ছেন না ফুটবল তারকাও। কেউ ব্রাজিলকে, তো কেউ আর্জেন্টিনাকে বেছে নিচ্ছেন। জনপ্রিয়তার তালিকায় না থাকলেও ফ্রান্স, জার্মানি নিশ্চিতভাবেই এগিয়ে থাকবে। এই যেমন খোদ মেসির চোখে বিশ্বকাপের ফেভারিট তার নিজ দেশ আর্জেন্টিনার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। আর্জেন্টিনার অধিনায়ক অবশ্য ফ্রান্স, ইংল্যান্ড ও জার্মানির নামও উল্লেখ করেছেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কাতার বিশ্বকাপের ফেভারিটদের নাম বলেছেন লিওনেল মেসি। আরএমসি-কে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, 'ফেভারিট হিসেবে কাতার বিশ্বকাপ খেলবে ব্রাজিল, জার্মানি, ফ্রান্স, ইংল্যান্ড ও স্পেন। আমি নিশ্চিত, আরো কয়েকটা দেশের নাম ভুলে গেছি। কিন্তু এবারের বিশ্বকাপে আমি ব্রাজিল ও ফ্রান্সকে বড় দাবিদার হিসেবে রাখব। '

আর্জেন্টিনাও আছে দুর্দান্ত ফর্মে। বিশ্ব চ্যাম্পিয়ন হতে হলে এসব বড় দলগুলোকেই হারিয়ে চ্যাম্পিয়ন হতে পারে। তবে আর্জেন্টিনা দলে হানা দিয়েছে ইনজুরি। আনহেল দি মারিয়া ও পাওলো দিবালার চোট নিয়ে চিন্তিত মেসি। তবে দলের অবস্থা যেমনই হোক, ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ট্রফির গায়ে নিশ্চিতভাবেই চুমু এঁকে দিতে চাইবেন তিনি।  

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।