ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পোল্যান্ডের জালে বেলজিয়ামের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৬ ঘণ্টা, জুন ৯, ২০২২
পোল্যান্ডের জালে বেলজিয়ামের গোল উৎসব

উয়েফা ন্যাশন্স লিগে নেদারল্যান্ডসের বিপক্ষে বড় ব্যবধানে হারার পর ঘুরে দাঁড়িয়েছে বেলজিয়াম। নিজেদের দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডকে ৬-১ ব্যবধানে হারিয়ে প্রতিযোগীতায় প্রথম জয় তুলে নিলো রবার্তো মার্টিনেজের শিষ্যরা।

ঘরের মাঠে শুরুটা দারুণ করলেও প্রথম গোলটি হজম করতে হয় বেলজিয়ামকে। রবের্ত লেভানডোভস্কির গোলে এগিয়ে যাওয়া পোল্যান্ড বেশিক্ষণ তা ধরে রাখতে পারেনি। প্রথমার্ধের শেষদিকে স্বাগতিকদের সমতায় ফেরান এলেক্স উইটসেল। বিরতির পর ব্যবধান আরও বাড়িয়ে দলের জয় নিশ্চিত করেন কেভিন ডি ব্রুইনা ও লিন্দ্রো টোসসার্ড।

ম্যাচের তিন মিনিটের মাথায় এগিয়ে যেতে পারতো বেলজিয়াম। বক্স থেকে মিচি বাতশুয়াইয়ের করা শট বারে লেগে ফিরে আসে। ফিরতি বল জালের বাইরে পাঠিয়ে দেন ইডেন হ্যাজার্ড। ২৮তম মিনিটে লেভানডোভস্কি এগিয়ে নেন পোল্যান্ডকে। সেবাস্তিয়ান জিমান্সকি থেকে পাওয়া বল দারুণ শটে জালে পাঠান বায়ার্নের এই স্ট্রাইকার। জাতীয় দলের হয়ে এটি তার ৭৬তম গোল।  

সমতায় ফিরতে বেশিক্ষণ সময় লাগেনি বেলজিয়ামের। ৪২তম মিনিটে ডি ব্রুইনার শট ঠেকিয়ে দেন পোল্যান্ড গোলরক্ষক। ফিরতি বল পেয়ে লক্ষ্যভেদ করতে ভুলেননি উইটসেল। ১-১ ড্রয়ে থেকে প্রথমার্ধ শেষ করে দুই দল।

বিরতির পর আরও দুর্দান্ত হয়ে ওঠে বেলজিয়াম। ৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডি ব্রুইনা। হ্যাজার্ডের পাস থেকে বক্সে বল পেয়ে বাঁকানো শটে গোলপোস্ট খুঁজে নেন ম্যানসিটির এই মিডফিল্ডার। ৭৩তম মিনিটে ব্যবধান আরও বাড়ান টোসসার্ড। ৮০তম মিনিটে আরও একটি গোল করে দলের স্কোরলাইন ৪-১ করেন ব্রাইটনের এই ফরোয়াার্ড।

তিন মিনিট পর ব্যবধান আরও বাড়ান লিয়েন্ডার ডেনডনকার। বক্সের বাহির থেকে দুর্দান্ত এক শটে জাল খুঁজে নেন উলভারহ্যাম্পটনের এই ডিফেন্ডার। অতিরিক্ত সময়ে শেষ পেরেকটি ঠুকে দেন থরগান হ্যাজার্ড। ৬-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক বেলজিয়াম।

‘ডি’ গ্রুপের আরেক ম্যাচে ওয়েলসকে ২-১ ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নেয় নেদারল্যান্ডস।

বাংলাদেশ সময়: ০২৪৬ ঘণ্টা, জুন ০৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।