ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

ফুটবল

পিএসজি-রিয়াল মহারণ: ইনজুরি কাটিয়ে ফিরছেন নেইমার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
পিএসজি-রিয়াল মহারণ: ইনজুরি কাটিয়ে ফিরছেন নেইমার! রিয়ালের বিপক্ষে এমবাপ্পে-মেসি-নেইমারকে একসঙ্গে চায় পিএসজি/সংগৃহীত ছবি

ইনজুরি কাটিয়ে সম্প্রতি অনুশীলনে ফিরেছেন নেইমার জুনিয়র। এবার তাকে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মহারণে পাওয়ার আশা করছে পিএসজি।

আজ মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় চ্যাম্পিয়ন লিগের শেষ ষোলোর প্রথম লেগে মুখোমুখি হবে ইউরোপীয় ফুটবলের দুই জায়ান্ট। এই ম্যাচের দিকে তাকিয়ে থাকবে পুরো ফুটবলবিশ্ব।  

এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে পিএসজির জন্য সুখবর দিতে পারেন নেইমার। কারণ গত নভেম্বরে ফরাসি লিগের এক ম্যাচে বাজে ট্যাকলের শিকার হওয়ার পর থেকে মাঠের বাইরে কাটিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বাঁ পায়ের গোড়ালিতে পাওয়া সেই চোটে অনেক দীর্ঘ সময় ভুগেছেন তিনি।  

প্রথমে চিকিৎসকদের ধারণা ছিল, ছয় থেকে আট সপ্তাহেই সেরে উঠবেন নেইমার। কিন্তু ধারণার চেয়ে বেশি সময় লেগেছে। যাই হোক, এখন তিনি ফিরে এসেছেন। চ্যাম্পিয়নস লিগের ম্যাচকে সামনে রেখে তিনি দলের সঙ্গে অনুশীলনেও নেমে পড়েছেন।  

রিয়াল ম্যাচে নেইমারের খেলার সম্ভাবনা নিয়ে এক প্রশ্নের জবাবে পিএসজি অধিনায়ক মার্কিনিয়োস ফরাসি এক সংবাদমাধ্যমকে বলেন, 'সে (নেইমার) ঠিক আছে এবং তার আত্মবিশ্বাসের ঘাটতি নেই। যদি সে কোনো ম্যাচ না-ও খেলে, তারপরও সে ফিরে এসেই ১০০ ভাগ দেবে। কিন্তু তার সে খেলবে নাকি বেঞ্চে বসবে সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন কোচ। '

এদিকে চাপের মুখে থাকা পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো খুব করেই চাইবেন নেইমারকে খেলাতে। কারণ রিয়াল বাধা পেরোতে নাম পারলে যে ইউরোপ সেরার মুকুট পরার স্বপ্ন তাদের আবারও অধরা থেকে যাবে। সেক্ষেত্রে পচেত্তিনোর চাকরি নিয়েই টানাটানি পড়ে যেতে পারে। এজন্যই হয়তো পিএসজির এই আর্জেন্টাইন কোচ বলেছেন, 'খেলোয়াড়দের এটা ফাইনাল হিসেবে নিতে হবে। পিএসজি ৫০ বছর ধরে এই শিরোপা জেতার চেষ্টা করছে, ফলে আমরা চ্যালেঞ্জার্স। '

রিয়াল ম্যাচের আগে পিএসজির সাম্প্রতিক ফর্ম তেমন আহামরি নয়। ১৩ পয়েন্টের ব্যবধান নিয়ে লিগ ওয়ানের শীর্ষে থাকা দলটির খেলা মন জয় করতে পারছে না সমর্থকদের। এমতাবস্থায় রিয়ালের মতো 'চ্যাম্পিয়ন লিগের সেরা দল'-এর বিপক্ষে মাঠে নামার আগে সতর্ক পচেত্তিনো বলেন, 'আমরা যাদের মুখোমুখি হতে চলেছি, তারা চ্যাম্পিয়নস লিগ জেতাকে অভ্যাসে পরিণত করে ফেলেছে।  

শেষ ষোলোর গেরো কাটাতে বরাবরই হিমশিম খায় পিএসজি। এর আগে এই পর্ব থেকে টানা তিনবার বিদায় নিয়েছে প্যারিসিয়ানরা। অবশেষে ২০২০ আসরের ফাইনালে উঠেছিল তারা। তবে গতবার ম্যানচেস্টার সিটির কাছে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছিল দলটি। এবার তাই পূর্ণ শক্তি নিয়েই নামতে মরিয়া তারা। এজন্যই হয়ত নেইমারকে পাওয়ার 'প্রত্যাশা' করছেন পচেত্তিনো।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।