ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফিফার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
ফিফার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবে আর্জেন্টিনা

গেল বছর সেপ্টেম্বরে সুপার ক্লাসিকোতে মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে করোনা বিধিনিষেধ ভাঙায় আর্জেন্টিনার চার খেলোয়াড়কে ধরতে মাঠে ঢুকে পড়েন ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

ম্যাচ স্থগিত হয়ে যায়। সোমবার ফিফা ম্যাচটা পুনরায় খেলার নির্দেশ দিয়েছে।
কাতার বিশ্বকাপের বাছাইপর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলে সেদিন খেলা গড়ানোর সাত মিনিট পরই ম্যাচটি বন্ধ হয়ে যায়। পরে আর তা ময়দানেই গড়ায়নি। এখন ম্যাচটি নিয়ে নতুন বার্তা দিয়ে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানিয়েছে, বিশ্বকাপ বাছাইয়ের সেই ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ আবার মাঠে গড়াবে। তবে নিষেধাজ্ঞার কারণে চার ফুটবলারকে দলে পাবে না আর্জেন্টিনা।

এক বিবৃতিতে ফিফা জানিয়েছে, ‘বিভিন্ন বাস্তবিক বিষয় তদন্তের প্রেক্ষিতে ফিফার শৃঙ্খলা কমিটি মনে করছে ম্যাচটা পুনরায় খেলা উচিত। ম্যাচের তারিখ এবং কোথায় অনুষ্ঠিত হবে তা ঠিক করবে ফিফা। ’ কিন্তু নতুন ঘোষণা অনুযায়ী ম্যাচটি আয়োজনের দায়িত্ব হারিয়েছে ব্রাজিল ।  

ফিফা জানিয়েছে, দুই চিরপ্রদ্বিন্দ্বীর স্থগিত হওয়া ম্যাচটি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে। সেই ম্যাচ নিয়ে ঘোষণা এখানেই শেষ নয়। দুই দেশের ফুটবল ফেডারেশনকে জরিমানা করেছে তারা। ব্রাজিলকে ৫ লাখ ৪০ হাজার ডলার এবং আর্জেন্টিনাকে ২ লাখ ডলার অর্থদণ্ড দেওয়া হয়েছে।

নতুন ঘোষণা অনুযায়ি লিওনেল স্কালোনির দলের শক্তি ক্ষুণ্ণ হয়েছে। ওই ম্যাচে ক্রিশ্চিয়ান রোমেরো, এমিলিয়ানো মার্তিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও জিওভানি লো সেলসোকে নিয়ে মূল ঝামেলা  বাধে। তারা ব্রাজিলে কোয়ারেন্টিন নিয়ম মানেননি।  ফলে তাদের নিষিদ্ধ করেছে ফিফা।

অবশ্য এ ঘটনার পরই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই সিদ্ধান্তে ব্যাপারে আপিলের কথা জানিয়েছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়ে।  

তিনি লিখেছেন, ‘এএফএর প্রেসিডেন্ট হিসেবে, আমি সব প্রয়োজনীয় চেষ্টা করার ও ব্রাজিলের সঙ্গে কোয়ালিফাইং ম্যাচের বিষয়ে ফিফার রায়ের বিরুদ্ধে আপিল করার প্রতিশ্রুতি দিচ্ছি। জাতীয় দল সবসময় আমাদের অগ্রাধিকার। ’

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।