ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের অবসরের ইঙ্গিত পিএসজির জন্য ভয়াবহ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
নেইমারের অবসরের ইঙ্গিত পিএসজির জন্য ভয়াবহ

২০২২ কাতার বিশ্বকাপই হতে পারে ব্রাজিলের হয়ে নেইমারের শেষ বিশ্বকাপ। সম্প্রতি এমনটাই জানিয়েছেন পিএসজির এই তারকা ফরোয়ার্ড।

কারণ হিসেবে নিজের মানসিক ও শারিরিক চাপের কথা উল্লেখ করে তিনি।

তবে নেইমারের এমন মন্তব্যের সমালোচনা করেছেন পিএসজির সাবেক ফুটবলার জেরোমে রোথেন। তিনি মনে করেন, পিএসজিতে গত কয়েক সপ্তাহে তার খারাপ পারফরম্যান্স বিবেচনা করলে, এই সিদ্ধান্ত এখনই নেওয়া ঠিক হয়নি।

সংবাদমাধ্যমে রোথেন বলেন, ‘তার (নেইমার) সাম্প্রতিক মন্তব্য পিএসজির জন্য ভয়াবহ। সে খারাপ সময়ের মধ্যদিয়ে যাচ্ছে এবং এমন মতামতে ক্লাবের প্রতি তার দায়বদ্ধতার অনীহা প্রকাশ পেল। ’

তিনি আরও বলেন, ‘ফর্মে থাকাকালীন নেইমার একজন অসাধারণ খেলোয়াড়, কিন্তু সমস্যা হল যে সে বাজে সময়ের মধ্যদিয়ে যাচ্ছে, আর এই সময়ে এমন সিদ্ধান্ত তার সাহসিকতার অভাব টের পাওয়া গেল। ’

‘ব্রাজিলের প্রতি তার আবেগ নিয়ে কোনো সন্দেহ নেই। সে বিশ্বকাপ জিততে চায়। সে জানিয়েছে কাতারই হবে তার শেষ সুযোগ। তবে আপনি যখন একজন উঁচু মানের ফুটবলার ও একটি ক্লাবের আইকন, তখন আরও দিতে হবে। আপনাকে আপনার দায়িত্বের মুখোমুখি হতে হবে। -যোগ করেন রোথেন।

অবশ্য ব্রাজিলের হয়ে দুর্দান্ত খেলে যাচ্ছেন নেইমার জুনিয়র। গত দুই বিশ্বকাপে দলের ভরসার অন্যতম খেলোয়াড় ছিলেন তিনি। ২০১৪ ও ২০১৮ সালের বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন নেইমার।

২০১৪ সালে দেশের মাটিতে ব্রাজিলের হয়ে বিশ্বকাপে অভিষেক হয় নেইমারের। সেবারের টুর্নামেন্টে তার চোখজুড়ানো পারফরম্যান্স মুগ্ধ করে ফুটবলপ্রেমীদের। তারপর থেকে ব্রাজিলকে জেতানোর গুরুদায়িত্ব কাধেঁ নিয়ে দলের সঙ্গে পথচলা শুরু করেন। এখনও নিজের পায়ের যাদু দিয়ে ব্রাজিলকে জিতিয়ে যাচ্ছেন পিএসজির এ ফরোয়ার্ড।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।