ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

ফুটবল

লুকাকুর জোড়া গোল, রাশিয়াকে উড়িয়ে শুরু বেলজিয়ামের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৯ ঘণ্টা, জুন ১৩, ২০২১
লুকাকুর জোড়া গোল, রাশিয়াকে উড়িয়ে শুরু বেলজিয়ামের

দুর্দান্ত এক গোল করে সাইডলাইনে থাকা টেলিভিশন ক্যামেরার দিকে ছুটে গেলেন রোমেলু লুকাকু। চিৎকার করে বলে উঠলেন, 'ক্রিস (ক্রিস্টিয়ান এরিকসেন), আমি তোমাকে ভালোবাসি।

' এরপর মাটিতে হাঁটু গেড়ে ইন্টার মিলান সতীর্থের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনাও করলেন তিনি। পরে এই স্ট্রাইকারের জোড়া গোলে ভর করেই রাশিয়াকে হারিয়ে এবারের ইউরো জয় দিয়ে শুরু করল বিশ্বের এক নম্বর দল।

গ্রুপ 'বি'র ম্যাচে শনিবার রাতে ৩-০ গোলে জিতেছে বেলজিয়াম। লুকাকুর জোড়া গোল ছাড়া বাকি গোল করেছেন ম্যুনিয়ের। এই রাতেই ওই গ্রুপের অন্য খেলায় ডেনমার্ক ও ফিনল্যান্ডের মধ্যকার ম্যাচে এরিকসেন খেলা চলাকালীন মাঠেই জ্ঞান হারিয়ে লুটিয়ে পড়েন। ডেনিশ মিডফিল্ডারকে পরে হাসপাতালে নেওয়া হলে ধীরে ধীরে সুস্থ ওঠেন। পরে জানা যায় তিনি বিপদমুক্ত। এই খবর শোনার পর মাঠে নামেন ডেনিশ ফুটবলাররা। তবে পুরো ম্যাচে রাজত্ব করেও শেষ পর্যন্ত তারা ফিনিশদের কাছে ০-১ ব্যবধানে হারে।

এদিকে কোপেনহেগেনে এরিকসেনের ওই ঘটনার প্রভাবে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের ম্যাচ ঘিরে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। কিন্তু এরিকসেনের জ্ঞান ফেরার খবরে ঠিক সময়েই মুখোমুখি হয় বেলজিয়াম ও রাশিয়া। খেলা শুরুর মাত্র ১০ মিনিটের মাথায় রাশিয়ান ডিফেন্ডার আন্দ্রেই সেমেনভের ভুলে বল পেয়ে লক্ষ্যভেদ করেন লুকাকু। আর সঙ্গে সঙ্গে দৌড়ে দিয়ে টেলিভিশন ক্যামেরায় ক্লাব সতীর্থ এরিকসেনের প্রতি ভালোবাসা প্রকাশ করেন তিনি।  

বিরতির আগে বদলি খেলোয়াড় টমাস ম্যুনিয়েরের গোলে ব্যবধান বাড়ায় বেলজিয়াম। এরপর ৮৮তম মিনিটে ম্যুনিয়েরের পাস থেকে গোল করে বেলজিয়ামের দারুণ জয় নিশ্চিত করে দেন লুকাকু।  

এই জয়ে গ্রুপের শীর্ষে উঠে এলো বেলজিয়াম। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ডেনমার্ককে হারিয়ে শীর্ষ পর্যায়ের টুর্নামেন্টে প্রথম জয়ের দেখা পাওয়া ফিনল্যান্ড।  

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa