ঢাকা, বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

ফুটবল

ব্রাজিল ম্যাচের আগে ভেনেজুয়েলার ১২ জনের করোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জুন ১২, ২০২১
ব্রাজিল ম্যাচের আগে ভেনেজুয়েলার ১২ জনের করোনা সংগৃহীত ছবি

মাত্র একদিন পর কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হবে ভেনেজুয়েলা। কিন্তু এর আগে দলটির ১২ জনের করোনা আক্রান্তের খবর প্রকাশ্যে এলো।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গতকাল শুক্রবার কনমেবলের নেওয়া নমুনা পরীক্ষায় ভেনেজুয়েলা দলের খেলোয়াড় ও স্টাফসহ মোট ১২ জন করোনা পজিটিভ এসেছে। তবে তাদের নাম প্রকাশ করা হয়নি।  

এর আগে করোনা মহামারির কারণে আর্জেন্টিনায় এবং রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে কলম্বিয়ায় কোপা আমেরিকা আয়োজন সম্ভব হয়নি। ফলে যৌথ আয়োজকের খাতা থেকে নাম কাটা যায় তাদের। এরপর তড়িঘড়ি করে আয়োজক হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করা হয়।

ব্রাজিল আয়োজক হওয়ার পর দেশটিতে এ নিয়ে প্রতিবাদের ঝড় বয়ে যায়। দেশটির সাধারণ মানুষ থেকে শুরু করে রাজনীতিবিদ এমনকি জাতীয় ফুটবল দলের খেলোয়াড়রাও প্রতিবাদে মুখ খোলেন। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দুইয়ে থাকায় ব্রাজিলে কোপা আয়োজনের সিদ্ধান্তের বিরোধিতা করে আদালতে পিটিশনও দায়ের করা হয়েছিল। পরে দেশটির সুপ্রিম কোর্ট আয়োজনের পক্ষেই রায় দেন।

আগামীকাল রোববার বাংলাদেশ সময় রাত ৩টায় ব্রাজিল ও ভেনেজুয়েলার ম্যাচ দিয়ে উদ্বোধন হওয়ার কথা ৪৭তম কোপা আমেরিকার। তবে এর আগে ভেনেজুয়েলা দলে করোনার হানায় ম্যাচটি ঘিরে অনিশ্চয়তা দেখা দিয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, জুন ১২, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa