ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

ফুটবল

ইসরায়েলি সেনাদের বুড়ো আঙুল দেখালেন ওজিল!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মে ১৪, ২০২১
ইসরায়েলি সেনাদের বুড়ো আঙুল দেখালেন ওজিল!

কয়েক সপ্তাহ ধরে ইহুদীদের জন্য নতুন বসতি স্থাপন নিয়ে ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে উত্তেজনা চলছে। উত্তেজনার মধ্যে গত জুমাতুল বিদার দিন আল-আকসা মসজিদে ফিলিস্তিনিদের ওপর হামলা চালায় ইসরায়েলের পুলিশ।

পরে শবে কদরের রাতেও ইসরায়েলের পুলিশ তাণ্ডব চালায়।

ইসরায়েলের বিমান হামলায় এ পর্যন্ত ১৬ শিশুসহ মোট ৮৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনে হামলার প্রতিবাদে হামাসের পাল্টা দেড় সহস্রাধিক রকেট হামলায় দিশেহারা ইসরায়েল।

এদিকে ইসরায়েলের এমন সহিংসতায় বিশ্বজুড়ে নিন্দার ঝড় বইছে। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা, ক্রীড়াবিদরাও সমালোচনা করছেন। জার্মান সাবেক তারকা ফুটবলার ফিলিস্তিনির প্রতি সহমর্মিতা জানিয়ে তিরস্কার করেছেন ইসরায়েলের।

গতকাল ঈদ উদযাপন করেন ওজিল। যেখানে ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে একটি ছবি পোস্ট করেন। কোলাজ সেই ছবিতে দেখা যায় আল-আকসা মসজিদের সামনে তিনি মোনাজাতরত।

তবে একদিন পরেই (শুক্রবার, ১৪ মে) আরেকটি ছবি পোস্ট করেন। ছবিটিতে দেখা যায় ইসরায়েলি এক সেনাকে ‘লাল কার্ড’ দেখাচ্ছেন ওজিলের জার্সি পরিহিত এক শিশু ফিলিস্তিনি। শিশুটির হাতে একটি বলও ছিল। যদিও ধারণা করা হচ্ছে পুরনো একটি ছবি পোস্ট করেছেন ওজিল। তবে এই ছবির মাধ্যমেই ইসরায়েলের কড়া সমালোচনা করলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মে ১৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa