ঢাকা, বুধবার, ২ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১, ০৫ জিলকদ ১৪৪২

ফুটবল

রিয়াল-বার্সা-জুভদের বিরুদ্ধে উয়েফার তদন্ত শুরু

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, মে ১২, ২০২১
রিয়াল-বার্সা-জুভদের বিরুদ্ধে উয়েফার তদন্ত শুরু

রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্টাসের বিরুদ্ধে ইউরোপিয়ান সুপার লিগ চালুর প্রচেষ্টায় তদন্ত শুরু করেছে উয়েফা। ইতোমধ্যে এই তদন্তের জন্য পরিদর্শক নিয়োগ দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

এর আগে গত শুক্রবার ‘ বিদ্রোহী’ টুর্নামেন্টটিতে এখনও টিকে থাকা এই তিনটি ক্লাবকে শাস্তি ভোগ করতে হবে বলে জানিয়েছিলেন উয়েফা সভাপতি আলেকসান্দের সেফেরিন।  

উয়েফা বুধবার এই মর্মে এথিকস ও ডিসিপ্লিনারি পরিদর্শক নিযুক্ত করেছে যে তথাকথিত ‘সুপার লিগ’ প্রকল্পের সঙ্গে জড়িত রিয়াল, বার্সা ও জুভের দ্বারা উয়েফার আইনি কাঠামোর সম্ভাব্য লঙ্ঘনের বিষয়ে তদন্ত করার জন্য।

এর আগে গত মাসে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ইন্টার মিলান, জুভেন্টাস, এসি মিলান ও অ্যাতলেটিকো মাদ্রিদ,  ইংলিশ প্রিমিয়ার লিগের ‘বিগ সিক্স’ বলে পরিচিত আর্সেনাল, চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম হটস্পার ইউরোপের ১২টি বিখ্যাত ক্লাব একজোট হয়ে একটি নতুন প্রতিযোগিতায় যোগ দিতে একমত হয়েছে, যার নাম ইউরোপিয়ান সুপার লিগ বা ইএসএল।

নতুন এই টুর্নামেন্ট নিয়ে ফুটবল ভক্তদের মধ্যে তো বটেই বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা, ইউরোপিয়ান ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ইউয়েফা এবং বিভিন্ন রাষ্ট্রপ্রধানরা পর্যন্ত চরম নিন্দা জানাচ্ছেন।

তবে সমর্থকদের প্রবল চাপে রিয়াল, বার্সা ও জুভেন্টাস ছাড়া বাকি সব ক্লাবই সরে দাঁড়ায়।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, মে ১২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa