ঢাকা, মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৮ মে ২০২১, ০৫ শাওয়াল ১৪৪২

ফুটবল

সবুজ-তপুর গোলে বসুন্ধরা কিংসের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মে ৪, ২০২১
সবুজ-তপুর গোলে বসুন্ধরা কিংসের জয় ছবি: শোয়েব মিথুন

প্রথম লেগের মতো দ্বিতীয় লেগেও পুলিশ এফসিকে সহজেই হারালো বসুন্ধরা কিংস। তৌহিদুল আলম সবুজ ও তপু বর্মণের গোলে পাওয়া এই জয়ে প্রিমিয়ার লিগের শীর্ষস্থান মজবুত করলো অস্কার ব্রুজোনের দল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার পুলিশের বিপক্ষে ২-০ গোলে জিতেছে বসুন্ধরা কিংস। এর আগে প্রথম লেগে বসুন্ধরা কিংস জিতেছিল ২-১ ব্যবধানে।  

সামনেই এএফসি কাপ থাকায় ১৩ গোল করা চিলিয়ান ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরাকে বিশ্রাম দেন ব্রুজোন। এতে খেলায়ও প্রভাব পড়ে। আক্রমণে ছিল না চেনা ধার। তবে পুলিশ এফসিও রক্ষণ জমাট রেখে খেলতে থাকে। মাঝে মাঝে আক্রমণেও ওঠে আসছিল গত ম্যাচে ঢাকা আবাহনীকে রুখে দেওয়া দলটি। কিন্তু বসুন্ধরা কিংসের শক্ত রক্ষণ ভাঙতে পারেনি তারা।

চতুর্দশ মিনিটে এগিয়ে যেতে পারতো বসুন্ধরা কিংস। জোনাথন দি সিলভেইরা ফার্নান্দেসকে পেছন থেকে ফাউল করেন আরিফ খান জয়। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবিনহোর পেনাল্টি শট ঝাঁপিয়ে ফেরান পুলিশের গোলরক্ষক হীমেল।  

দ্বিতীয়ার্ধে পুলিশের রক্ষণে বারবার হানা দিতে থাকে বসুন্ধরা কিংস। অবশেষে ৫৮তম মিনিটে আসে কাঙ্ক্ষিত মুহূর্ত। রবিনহোর লম্বা ক্রসে সবুজের হেড হীমেলকে পরাস্ত করে জালে জড়ায়। ৪ মিনিট পর ফার্নান্দেসের কর্নারে লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন তপু বরমন। এরপর পুলিশ এফসি আর ম্যাচে ফিরতে পারেনি।

এই নিয়ে দুই লেগ মিলিয়ে টানা ৬ জয় পেল বসুন্ধরা কিংস। সেই সঙ্গে ১৪ ম্যাচে মোট ১৩ জয় ও ১ ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষ রয়েছে দলটি। আর পুলিশ এফসির ১৪ ম্যাচের পয়েন্ট ১৩। দিনের আরেক ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৫-২ গোলে হারানো আবাহনী লিমিটেড ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa