ঢাকা, বৃহস্পতিবার, ২৩ বৈশাখ ১৪২৮, ০৬ মে ২০২১, ২৩ রমজান ১৪৪২

ফুটবল

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করলেন মদ্রিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করলেন মদ্রিচ

সব জল্পনার অবসান ঘটিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচ।

বৃহস্পতিবার বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন লস ব্ল্যাঙ্কোসদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ।

 

স্বপ্নের ইউরোপিয়ান সুপার লিগ আলোয় আসার আগেই অন্ধকারে ডুবে যাওয়ার পর লে সের’ নামের এক সংবাদমাধ্যমকে এক সাক্ষাৎকার দেন পেরেজ। সেখানেই মদ্রিচের চুক্তি নবায়নের ব্যাপারটি জানান তিনি।

২০১২ সালে ২০১২ সালে টটেনহ্যাম হটস্পার থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন মদ্রিচ। ২০২২ সালে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই তাকে রেখে দেওয়ার ব্যবস্থা করল রিয়াল। তবে চুক্তির মেয়াদ সম্পর্কে কিছুই খোলাসা করেননি পেরেজ।

রিয়ালে গত সাড়ে আট বছরের ক্যারিয়ারে মদ্রিচ চারটি চ্যাম্পিয়ন্স লিগ, দুটি লা লিগা শিরোপা জয় করা ছাড়াও ব্যক্তিগতভাবে ব্যালন ডি’অর জয় করেছেন।  

এদিকে সার্জিও রামোসের ভবিষ্যৎ নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে। অধিনায়কের চুক্তি নবায়ন নিয়ে কোনো ইঙ্গিত না দিলেও তাকে রেখে দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন পেরেজ। তিনি বলেন, ‘রামোসকে কেন রেখে দিতে চাইবো না? এটা তার ওপর নির্ভর করছে না, নির্ভর করছে রিয়ালের আর্থিক অবস্থার ওপর। ’

রিয়াল মাদ্রিদের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলতে গিয়ে ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপ্পের ব্যাপারেও মুখ খোলেন পেরেজ। তিনি বলেন, ‘এই বছর যদি এমবাপ্পে না আসে, রিয়ালের কেউ কপাল চাপড়াবে না। যদি (তার রিয়ালে আসা) সম্ভব না হয়, তাহলে বুঝে নিতে এটাই বাস্তবতা। আমার বিশ্বাস সমর্থকরা আমার কাজে খুশি। ’

পেরেজ এটাই জানিয়ে দিয়েছেন যে, সুপার লিগ ছাড়া বড় তারকা খেলোয়াড় কেনা সম্ভব নয়। তিনি বলেন, ‘সুপার লিগ ছাড়া, বড় কোনো চুক্তি সম্ভব নয়। যদি অর্থ না থাকে, তাহলে কিছুতেই এটা হবে না। কিন্তু আমরা সুপার লিগ নিয়ে কাজ করে যাবো। ’

পেরেজ বললেন বটে, কিন্তু এরইমধ্যে ফিফা, উয়েফা, সমর্থক ও সাবেকদের চাপে ৬ ইংলিশ ক্লাব সুপার লিগ ছেড়েছে। পরে একই পথে পাড়িয়েছে ইন্টার মিলান, অ্যাতলেতিকো মাদ্রিদ ও এসি মিলান। এখন বাকি মাত্র তিন ক্লাব- রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্টাস। জুভেন্টাসও যাই যাই করছে। অর্থাৎ, আপাতত আলোর মুখ দেখার আগেই শেষ হচ্ছে সুপার লিগ।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa