ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

ফুটবল

উত্তর বারিধারাকে হারিয়ে দুইয়ে আবাহনী

স্টাফ করেস্পন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
উত্তর বারিধারাকে হারিয়ে দুইয়ে আবাহনী ছবি: শোয়েব মিথুন

উত্তর বারিধারাকে হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরলো ঢাকা আবাহনী। এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো মারিও লেমোসের দল।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২-১ গোলে জিতেছে আবাহনী।

শুরু থেকে গোল পেতে মরিয়া চেষ্টায় থাকা আবাহনী স্পট কিক থেকে জালের ঠিকানা খুঁজে পায় ২৬তম মিনিটে। জুয়েল রানাকে ডি-বক্সে ফাউল করেন মোহাম্মদ সোহেল। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করেন ফ্রান্সিসকো রদ্রিগেজ দি সৌজা ফিলহো।

৫৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আবাহনী। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো লং পাস নিয়ন্ত্রণে নিয়ে বল বাড়ান জুয়েলকে। দারুণ সুযোগ হাতছাড়া করেননি এই ফরোয়ার্ড।  

শেষদিকে অবশ্য গোল শোধে মরিয়া চেষ্টা চালায় বারিধারা। ৮২তম মিনিটে আব্দেল রহিমের বাইসাইকেল কিক ফেরান গোলরক্ষক। কিছুক্ষণ পর এই মিশরীয় ডিফেন্ডারের সাইড ভলি কর্নারের বিনিময়ে ফেরান শহিদুল। শেষ মুহূর্তে জিন্টু মিয়ার ক্রস থেকে প্লেসিং শটে লক্ষ্যভেদ করে ব্যবধান কমান বারিধারার রহিম।

১২ ম্যাচে ৭ জয় ও ৪ ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে আবাহনী। সমান ম্যাচে শীর্ষে থাকা বসুন্ধরার পয়েন্ট ৩৪। ১১ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দিনের আরেক ম্যাচে পুলিশ এফসিকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া শেখ রাসেল ক্রীড়া চক্র ১২ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa