ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

ফুটবল

ফেনীতে ২৬০ জনকে প্রশিক্ষণ দিচ্ছে বাফুফে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
ফেনীতে ২৬০ জনকে প্রশিক্ষণ দিচ্ছে বাফুফে

ফেনী: ফেনীতে ২৬০ জন ফুটবলারকে প্রশিক্ষণ দিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দুই মাসব্যাপী এ ফুটবল প্রশিক্ষণে অংশ নিয়েছে ২৬০ জন শিশু, কিশোর ও যুবক।

সঠিক অনুশীলনের মাধ্যমে ভালো ফুটবলার হওয়ার আশা তাদের। ফুটবলে গণজাগরণ সৃষ্টি ও ভালো মানের ফুটবলার তৈরি করতেই জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় বাফুফে এ প্রশিক্ষণের আয়োজন করেছে।
 
বাংলাদেশে ফুডবল অ্যাসোসিয়েশন ফেনীর সদস্য ও প্রশিক্ষক তৌহিদুল ইসলাম তুহিন বলেন, আগামী বছরের জানুয়ারির ১৮ তারিখ পর্যন্ত এ প্রশিক্ষণ চলার কথা রয়েছে।  

গত ১৮ নভেম্বর শহরের ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।  

তিনি জানান, প্রতিদিন সকাল থেকে কোলাহল মুখর শহরের ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে আট বছরের শিশু থেকে ১৮ বছরের তরুণ-তরুণীরা ব্যস্ত অনুশীলনে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ফেনী জোনের প্রধান কোচ দীপক চন্দ্র নাথ ও সহকারী কোচ এস এম জেড সাগর চৌধুরী তাদের প্রশিক্ষণ দিচ্ছেন। ছেলেদের চারটি গ্রুপ ও মেয়েরা দু’টি গ্রুপে অংশ নিয়েছে।

ফুটবল প্রশিক্ষক দীপক চন্দ্র নাথ জানান, ফুটবলের জনপ্রিয়তা তুলে ধরতে প্রশিক্ষণের মাধ্যমে খেলোয়াড় তৈরি করতে হবে। সারাদেশের তিনটি জেলার মধ্যে ফেনী জেলাকে ভেন্যু হিসেবে স্থান নির্ধারণ করায় ফুটবল ফেডারেশনের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মামুনুর রশিদ মিলন জানান, ফুটবল তার গৌরব হারাতে বসেছে। সেটি পুনরুদ্ধারে আরও ফুটবল অ্যাসোসিয়েশনের পরিকল্পনা রয়েছে। ভালো ফুটবলার তৈরির লক্ষ্যেই এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার জানান, আগামী ৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামে বঙ্গবন্ধু ফুটবল কাপ শুরু হচ্ছে। সেখানেও ফেনী জেলা দল অংশ নেবে। প্রস্তুতি খেলার জন্য রোববার (২৯ নভেম্বর) নোয়াখালী যাচ্ছে। এছাড়া ১৬টি দলের অংশগ্রহণে একাডেমি কাপের আয়োজন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa