ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

ফুটবল

নেইমার-লাউতারোকে কিনবে না বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
নেইমার-লাউতারোকে কিনবে না বার্সা নেইমার জুনিয়র ও লাউতারো মার্তিনেস/ছবি: সংগৃহীত

মৌসুমের পুরোটা সময় গুঞ্জন শোনা গেছে, এই গ্রীষ্মেই নেইমার জুনিয়র ও লাউতারো মার্তিনেসকে কিনবে বার্সেলোনা। কিন্তু সব জল্পনায় জল ঢেলে দিলেন খোদ বার্সা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তমেউ।

জানিয়ে দিলেন, করোনা মহামারির কারণে সৃষ্ট আর্থিক সংকটের কারণে বার্সার পক্ষে ফুটবল বিশ্বের এই দুই শীর্ষস্থানীয় ফরোয়ার্ডকে কেনার চেষ্টা করাও এখন সম্ভব নয়।  

বার্সা প্রেসিডেন্ট স্বীকার করেছেন যে, গত গ্রীষ্মে নেইমারকে ফেরানোর সবরকম চেষ্টা করা হয়েছিল। কিন্তু এবার করোনার কারণে বার্সার আর্থিক ক্ষতি হয়েছে প্রায় ২০০ মিলিয়ন ইউরো। ফলে বড় সাইনিং হচ্ছে না। নেইমারকে কেনার ব্যাপারে তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে সম্ভব নয়। পিএসজিও তাকে (নেইমারকে) বেচতে চায় না। ঠিকই আছে, কারণ সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। গত গ্রীষ্মে তাকে কেনার সবরকম চেষ্টাই করেছিলাম, কিন্তু এই গ্রীষ্মে আমরা এমনকি চেষ্টাও করতে পারছি না। ’

বার্তমেউ আরও বলেন, ‘এই মার্চ ও জুনের মধ্যে ২০০ মিলিয়ন ইউরো ক্ষতির মুখে পড়েছে ক্লাব। ২০২০/২১ মৌসুমে, আমরা ১১০০ মিলিয়ন ইউরো আয় করার আশা করছিলাম, কিন্তু এখন মনে হচ্ছে সেই আয় ৩০ শতাংশ কম হবে। যদি পরিস্থিতির উন্নতি না হয়, স্ট্যান্ড, জাদুঘর এবং দোকানগুলোতে মানুষ না যেতে পারে; তাহলে আমাদের আর্থিক ক্ষতির পরিমাণ আরও বাড়বে। এতে আমার খরচের ক্ষেত্রে প্রভাব ফেলবে এবং এর সঙ্গে আমাদের মানিয়ে চলতে হবে। ’

নেইমারের পাশাপাশি লাউতারো মার্তিনেসকে নিয়েও কথা বলেন বার্তমেউ। ইন্টার মিলানের সঙ্গে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে নিয়ে আলোচনা স্থগিত হয়ে যাওয়ার বিষয়টিও নিশ্চিত করেন তিনি। তিনি এটাও নিশ্চিত করেন, বর্তমান পরিস্থিতির কারণে বড় কোনো দলবদল এখন সম্ভব নয়। তবে দলবদলের বাজারে এভাবে হাত গুটিয়ে রাখার ফল বার্সা প্রেসিডেন্টের জন্য মোটেও ভালো হবে না। কারণ সদ্যই লা লিগার শিরোপা হারানো দলটির জন্য ভালো সাইনিং এখন অনেক জরুরি। বিশেষ করে লিওনেল মেসিকে শান্ত করতে এছাড়া কোনো গতি নেই বললেই চলে।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa