ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

ফুটবল

রোনালদো ‘আধুনিক অ্যাথলেট’: পেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
রোনালদো ‘আধুনিক অ্যাথলেট’: পেলে পেলে ও রোনালদো/ছবি: সংগৃহীত

সদ্যই সিরি আ’র শিরোপা জেতার স্বাদ পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। জুভেন্টাসে পাড়ি জমানোর পর সিরি আ’র দুই মৌসুমে দুই শিরোপা বগলদাবা করলেন পর্তুগিজ উইঙ্গার।

চারদিকে তাই রোনালদো বন্দনা চলছে। এবার তাতে যোগ দিলেন স্বয়ং ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। রোনালদোর প্রশংসা করতে গিয়ে তর্কসাপেক্ষে সর্বকালের সেরা ফুটবলার বলেন, ‘রোনালদো আধুনিক অ্যাথলেট’।

সম্প্রতি রেকর্ড টানা নয়বারের মতো ইতালির শীর্ষ লিগের শিরোপা ঘরে তুলেছে জুভেন্টাস। তুরিনে রোনালদোর উপস্থিতি ইতালিয়ান জায়ান্টদের এই সাফল্যে বড় ভূমিকা রেখেছে। কারণ ৩৫ বছর বয়সেও দুর্দান্ত ফর্ম দেখিয়ে যাচ্ছেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী। একের পর এক রেকর্ড নিজের ঝুলিতে পুরে চলেছেন। এমন অসাধারণ সব কীর্তির কারণে তার ভক্তের সংখ্যাও অগণিত। যাদের মধ্যে আছে পেলের মতো ফুটবলের মেগাস্টারও।

রোনালদোর অবিশ্বাস্য পেশাদারিত্ব এবং ডেডিকেশন দেখে মুগ্ধ ব্রাজিলের বিশ্বকাপজয়ী মহানায়ক পেলে। যেভাবে নিয়মিত নিজের ঝুলিতে একের পর এক সাফল্য ভরছেন তিনি তা দেখে রোমাঞ্চিত পেলে। নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম একাউন্ট থেকে এক পোস্টে পেলে লিখেছেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো আধুনিক অ্যাথলেট, যে সবাইকে দেখিয়ে দিচ্ছে যারা ডেডিকেটেড এবং নিজের কাজটাকে ভালোবাসে সাফল্য তাদের হাতেই ধরা দেয়। ’

পেলেকে অবশ্য নিয়মিতই রোনালদোর প্রশংসা করতে দেখা যায়। এর আগে তিনবারের বিশ্বকাপজয়ী রোনালদোকে ফুটবলের সবচেয়ে বড় তারকার তকমাও দিয়েছিলেন। তার মতে, রোনালদো আর্জেন্টাইন তারকা মেসিকেও ছাপিয়ে গেছেন। তিনি বলেছিলেন, ‘বর্তমানে বিশ্বের সেরা খেলোয়াড় রোনালদো। কারণ সে অনেক বেশি ধারাবাহিক, কিন্তু মেসির কথাও ভুলে গেলে চলবে না, কিন্তু সে স্ট্রাইকার নয়। ’

জুভেন্টাসকে আরও একবার সিরি আ’র শিরোপা জেতানোর পর রোনালদোর লক্ষ্য এখন ষষ্ঠ চ্যাম্পিয়নস লিগ শিরোপা। তার আগে অবশ্য ঘরোয়া মৌসুমের আরও দুই ম্যাচ খেলতে হবে মাওরিসিও সারি’র শিষ্যদের। কিন্তু যেহেতু শিরোপা নিশ্চিত হয়ে গেছে, সব মনোযোগ এখন চ্যাম্পিয়নস লিগে। আগামী ৭ আগস্ট লিঁও’র বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে মাঠে নামবে জুভেন্টাস। প্রথম লেগে তুরিনের বুড়িরা হেরে গিয়েছিল ১-০ ব্যবধানে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa