ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

রোনালদোর পেনাল্টি গোলে রক্ষা জুভেন্টাসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
রোনালদোর পেনাল্টি গোলে রক্ষা জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদো- ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর স্পট কিক থেকে করা একমাত্র গোলে জয়ের বন্দরে পৌঁছে গেছে জুভেন্টাস। এই এক গোলেই অবশ্য চলতি মৌসুমে সিরি আ’র সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে শীর্ষে চলে এসেছেন এই পর্তুগিজ উইঙ্গার। আর এই জয়ে ইতালিয়ান লিগে নিজেদের শীর্ষ স্থান আরও মজবুত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার (১৫ ডিসেম্বর) একই শহরের প্রতিদ্বন্দ্বী তুরিনোর বিপক্ষে ১-০ গোলে জিতেছে ‘তুরিনের বুড়ি’রা। এই নিয়ে লিগে ১৬ ম্যাচে ১৫ জয় আর ১ ড্র নিয়ে ৪৬ পয়েন্ট ঝুলিতে পুরেছে দলটি।

অন্যদিকে হেরে যাওয়া তুরিনো ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।

ম্যাচের ১৫ মিনিটেই অবশ্য গোলের দেখা পেয়ে যেতেন রোনালদো। কিন্তু তুরিনোর গোলরক্ষক স্যালভেতোরে দুর্দান্ত সেভ করে গোল বঞ্চিত করেন। এরপর অবশ্য জুভ তারকা লিওনার্দো বনুচ্চির সঙ্গে ধাক্কা লেগে ইনজুরিতে আক্রান্ত হয়ে তুরিনোর মূল এই গোলরক্ষককে মাঠ ছাড়তে হয়। বদলি গোলরক্ষক সালভাদোর ইকাযো। তার স্থলাভিষিক্ত হন।

ম্যাচের প্রথমার্ধে আরও তেমন কোনো আক্রমণ শানাতে পারেনি দুই দলই। তবে দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়াতে থাকে জুভেন্টাস। বদলি গোলরক্ষককে রীতিমত পরীক্ষায় ফেলে দেন রোনালদো-মান্দজুকিচরা। ৭০ মিনিটে এই বদলি গোলরক্ষকের বদৌলতেই পেনাল্টি পায় জুভরা।  

ক্রোয়েট তারকা মান্দজুকিচকে নিজেদের ডি-বক্সে ফেলে দেন সালভাদোর। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর এমন সুযোগ হেলায় নষ্ট করার পাত্র নন রোনালদো। চলতি মৌসুমে নিজের ১১তম লিগ গোল তুলে নিতে এতটুকু ভুল করেননি এই পর্তুগিজ। জেনোয়ার ক্রেজিস্তোফের সঙ্গে যৌথভাবে সিরি আ’র চলতি মৌসুমের শীর্ষ গোলদাতা এখন তিনি। আর এই গোলটি সিরি আ’য় জুভেন্টাসের ৫ হাজারতম গোল।

একই রাতে পেনাল্টি গোলে জয়ের দেখা পেয়েছে ইন্টার মিলানও। উদিনেসের বিপক্ষে ১-০ গোলে পাওয়া এই জয়ে স্পট কিক থেকে গোল করেছেন আর্জেন্টাইন মাউরো ইকার্দি। জুভেন্টাসের চেয়ে ১৪ পয়েন্ট কম নিয়ে লিগে তৃতীয় স্থানে আছে ইন্টার। আর জুভদের চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে থাকা নাপোলি আছে দ্বিতীয় স্থানে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।