ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এখনো অবিশ্বাস্য বছরের স্বপ্ন দেখেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮
এখনো অবিশ্বাস্য বছরের স্বপ্ন দেখেন রোনালদো ছবি: সংগৃহীত

লা লিগায় বার্সেলোনার সঙ্গে ১৯ পয়েন্টের ব্যবধান। কোপা দেল রের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায়। নতুন বছরে শুরুতে রিয়াল মাদ্রিদের করুণ দশাই বলতে হবে! তবুও বড় স্বপ্ন দেখেন ক্রিস্টিয়ানো রোনালদো। যা পূরণ করতে পারে চ্যাম্পিয়নস লিগ।

টানা তৃতীয়বারের মতো ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়ার মিশনে জিনেদিন জিদানের শিষ্যরা। রোনালদোর চোখে, লক্ষ্য পূরণ হলে ২০১৮ সালটাও অবিশ্বাস্য কাটবে রিয়ালের।

গত বছরে ছিল রিয়ালের জয়জয়কার। রেকর্ডময় সব মুহূর্ত উপভোগ করে স্প্যানিশ জায়ান্টরা। নিজেদের ক্লাব ইতিহাসে এক পঞ্জিকাবর্ষে প্রথমবারের মতো পাঁচটি শিরোপা ঘরে তোলে গ্যালাকটিকোরা। কিন্তু ডিসেম্বরে ক্লাব বিশ্বকাপ জেতার পর থেকে কঠিন সময় ভর করে মাদ্রিদ শিবিরে।

প্রচণ্ড চাপের মধ্য দিয়ে যাচ্ছেন কোচ জিদান। রোনালদোর বিশ্বাস, এখনো মৌসুমটি স্মরণীয় করে রাখার সামর্থ্য রাখে তার দল, ‘যদি আমরা চ্যাম্পিয়নস লিগ জিততে পারি, এটা হবে অবিশ্বাস্য বছর। ’

লা লিগায় শিরোপা ধরে রাখার দৌড়ে অনেক পিছিয়ে থাকলেও হাল ছাড়তে নারাজ সিআর সেভেন। তবে পর্তুগিজ আইকনের মূল ফোকাসটা চ্যাম্পিয়নস লিগ ঘিরে, ‘লা লিগায় আমাদের শুরুটা ভালো হয়নি এবং আমরা সবাই হতাশ। এতে কেউই খুশি নয়। কিন্তু এখন আমাদের অবশ্যই চ্যাম্পিয়নস লিগ নিয়ে কাজ করতে হবে কারণ এটা আমাদের জন্য মহাগুরুত্বপূর্ণ ট্রফি। লা লিগায় তা কঠিন, কিন্তু আমরা হাল ছেড়ে দিতে পারি না, এমনকি অনেক পয়েন্ট পিছিয়ে থাকার পরও। একমাত্র সমাধান কঠোর পরিশ্রম করে যাওয়া। ’

রোনালদোর লক্ষ্য পূরণে এবার শেষ ষোলোতেই পাহাড়সম চ্যালেঞ্জের সামনে রিয়াল। প্রতিপক্ষ তারকাসমৃদ্ধ নেইমারের পিএসজি। আগামী ১৪ ফেব্রুয়ারি (বুধবার) সান্তিয়াগো বার্নাব্যুতে হাইভোল্টেজ প্রথম লেগের খেলা অনুষ্ঠিত হবে। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ২টায়। কোয়ার্টার ফাইনাল নির্ধারণী ফিরতি পর্বের ম্যাচ ৬ মার্চ।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ২৬ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।