ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি-সুয়ারেজহীন বার্সা জয় পায়নি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৮
মেসি-সুয়ারেজহীন বার্সা জয় পায়নি ছবি:সংগৃহীত

বড় দিন ও নতুন বছরের ছুটির পর মাঠে নেমে স্বস্তি নিয়ে ফিরতে পারেনি বার্সেলোনা। কোপা দেল রে’র শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে হোঁচট খেয়েছে আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা। ১-১ গোলে ড্র করেছে মেসি ও সুয়ারেজের বিশ্রামে নামা দলটি।

জায়ান্ট কিলার নামে এই সেল্টার বিপক্ষেই স্প্যানিশ ঘরোয়া ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ এ আসরটির গত সংস্করণে ধরাশায়ী হয়েছিল রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদ। এবার প্রথম লেগে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের রুখে দিয়ে নতুন কিছুর ইঙ্গিত দিচ্ছে দলটি।

বৃহস্পতিবার রাতে ঘরের মাঠ স্তাদিও ডি বালাইদোসে বার্সাকে আতিথিয়েতা জানায় সেল্টা। এ ম্যাচে ইনজুরির কারণে দীর্ঘ বিরতির পর মাঠে নামেন বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামী ফুটবলার ওসমান ডেম্বেলে। ফলে খেলায় প্রচুর গোলের সম্ভাবনা জাগানো কাতালানরা ১৫ মিনিটে এগিয়েও যায়। আন্দ্রে গোমেসের বাড়ানো বল আট গজ দূরে পেয়ে বাঁ পায়ের শটে জালে পাঠান তরুণ স্ট্রাইকার হোসে আরনাইজ।

কিন্তু লিড নিয়ে বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সফরকারী বার্সা। ৩১ মিনিটে জোরালো শটে সেল্টাকে সমতায় ফেরান ডেনমার্কের স্ট্রাইকার পিয়োনে সিসটো। সমতা নিয়েই পরে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়িয়ে দেয় বার্সা। কিন্তু বেশ কয়েকটি সুযোগ পেয়েও তা থেকে গোল আদায় করে নিতে পারেনি তারা। ৬১ মিনিটে ২৫ গজ দূর থেকে সার্জিও বুসকেটসের শট পোস্টে লাগলে অস্বস্তি বাড়ে বার্সা শিবিরে।

ম্যাচের নির্ধারিত সময় পার আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ড্র করেই মাঠ ছাড়ে ভালভার্ডের শিষ্যরা। তবে বার্সার জন্য ভালো খবর হলো, পরের লেগ খেলবে নিজেদের মাঠ ক্যাম্প ন্যু’তে। আর সেখানে একটি অ্যাওয়ে গোলের সুবিধে কাজে লাগিয়ে শেষ আটের দিকে এগিয়ে যাওয়াটা কাজে ‍লাগাতে চাইবে পূর্ণ শক্তির বার্সা।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ০৫ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।