ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

মেসির সঙ্গে রোনালদোর তুলনা হয় না

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
মেসির সঙ্গে রোনালদোর তুলনা হয় না লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো/ছবি:সংগৃহীত

মেসি ও রোনালদোর মধ্যে কে সেরা? এ ‍বিতর্কের কোনো ভিত্তি দেখছেন না পেপ গার্দিওলা। সাবেক বার্সেলোনা কোচের চোখে, যখন মেসি-রোনালদোর মধ্যে সেরা খেলোয়াড় নির্ধারণের বিষয় আসবে সেখানে কোনো বিতর্ক থাকতে পারে না।

ঢাকা: মেসি ও রোনালদোর মধ্যে কে সেরা? এ ‍বিতর্কের কোনো ভিত্তি দেখছেন না পেপ গার্দিওলা। সাবেক বার্সেলোনা কোচের চোখে, যখন মেসি-রোনালদোর মধ্যে সেরা খেলোয়াড় নির্ধারণের বিষয় আসবে সেখানে কোনো বিতর্ক থাকতে পারে না।

চ্যাম্পিয়নস লিগ ও ইউরো জয়ের সুবাদে অনুমিতভাবেই লিওনেল মেসিকে পেছনে ফেলে বর্ষসেরার স্বীকৃতি ২০১৬ ব্যালন ডি’অর নিজের করে নেন ক্রিস্টিয়ানো রোনালদো। সে যাই হোক, গার্দিওলার দাবি, মেসির সঙ্গে তুলনায় আসতে হলে পর্তুগিজ আইকনকে আরো কিছু পথ যেতে হবে।

সম্প্রতি মেসির সঙ্গে অন্য খেলোয়াড়ের তুলনাকে হাস্যকর বলে অভিহিত করেন লুইস এনরিক। তার পর্যায়ে কেউ যেতে পারবে না বলেও দাবি করেন বার্সা কোচ।

খেলোয়াড়ী জীবনে ক্লাব ও স্পেন দলের সতীর্থের সঙ্গে একমত গার্দিওলা। এক প্রেস কনফারেন্সে ম্যানচেস্টার সিটির কোচ বলেন, ‘আমি লুইসের (এনরিক) সঙ্গে একমত। মেসিই সেরা, সে নিশ্চিতভাবেই সেরা। সে জানে কীভাবে খেলতে হয়। গোল করার পাশাপাশি অন্যদের খেলা সহজ করে দেয়। সবসময়ই সে আছে। ’

‘সকল খেলোয়াড়দের প্রতি সম্মান রেখেই বলছি, প্রথমে ক্রিস্টিয়ানো রোনালদোকে অ্যাওয়ার্ড (ব্যালন ডি’অর) পাওয়ার জন্য অভিনন্দন জানাচ্ছি। আমার মনে হয়, মেসি অন্য লেভেলের। ’-যোগ করেন গার্দিওলা।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।