ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জানুয়ারিতে রিয়াল ছাড়ছেন না রদ্রিগেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
জানুয়ারিতে রিয়াল ছাড়ছেন না রদ্রিগেজ জেমস রদ্রিগেজ/ছবি: সংগৃহীত

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে জেমস রদ্রিগেজের রিয়াল মাদ্রিদ ছাড়ার গুঞ্জনে পানি ঢেলে দিলেন তার এজেন্ট জর্জ মেন্ডেস। জোর দিয়েই বলছেন, মৌসুমের বাকি সময়টা সান্তিয়াগো বার্নাব্যুতেই থাকছেন কলম্বিয়ান মিডফিল্ডার।

ঢাকা: জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে জেমস রদ্রিগেজের রিয়াল মাদ্রিদ ছাড়ার গুঞ্জনে পানি ঢেলে দিলেন তার এজেন্ট জর্জ মেন্ডেস। জোর দিয়েই বলছেন, মৌসুমের বাকি সময়টা সান্তিয়াগো বার্নাব্যুতেই থাকছেন কলম্বিয়ান মিডফিল্ডার।

জিনেদিন জিদানের অধীনে শুরুর একাদশে নিয়মিত হওয়ার লড়াই করছেন ২৫ বছর বয়সী রদ্রিগেজ। ক্লাবে নিজের গুরুত্ব কমে যাওয়ার জের ধরেই তার স্পেন ছাড়ার গুজব ছড়ায়। ইউরোপের অন্যান্য জায়ান্ট ক্লাবগুলো তাকে দলে ভেড়াতে আগ্রহী। এ তালিকায় সবশেষ নাম ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস।

সে যাই হোক, জানুয়ারিতে রদ্রিগেজের রিয়াল ছাড়ার কোনো সম্ভাবনা নেই বলে দাবি করছেন মেন্ডেস। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘এএস’কে তিনি স্পষ্টভাবেই বলেন, ‘জানুয়ারিতে মাদ্রিদ ছাড়বেন না জেমস (রদ্রিগেজ)। ’

এর আগে জাপানে অনুষ্ঠিত ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনাল শেষে (৪-২, কাশিমা অ্যান্টলার্সের বিপক্ষে) হতাশা প্রকাশ ও ক্লাব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন রদ্রিগেজ, ‘আমি নিশ্চিত করতে পারছি না রিয়ালে থাকবো কিনা। আমার হাতে কয়েকটি অফার রয়েছে এবং ভবিষ্যত নিয়ে আমি ভাববো। মাদ্রিদে সুখে আছি, কিন্তু আরো বেশি খেলতে চাই। ফাইনালে খেলতে চেয়েছিলাম। তিক্ত অনুভূতি হয়েছে (স্কোয়াডে রাখলেও মাঠে নামাননি জিদান)। কিন্তু, আমি শিরোপা জেতায় খুশি। এটা আমার ক্লাব ক্যারিয়ারের ১৫তম টাইটেল। ’

২০১৪ সালে মোনাকো ছেড়ে রিয়ালে পাড়ি জমান ব্রাজিল বিশ্বকাপের ‘গোল্ডেন বুট’ জয়ী রদ্রিগেজ। তার বর্তমান চুক্তির মেয়াদ ২০২০ পর্যন্ত। অনেক স্বপ্ন নিয়ে গ্যালাকটিকোদের জার্সি গায়ে জড়ালেও এখন তাকে কঠিন সময়ই পার করতে হচ্ছে।

প্রসঙ্গত, শেষ পর্যন্ত রিয়াল অধ্যায়ের ইতি টানলে রদ্রিগেজকে পেতে দলবদলের বাজারে কাড়াকাড়ি লেগে যেতে পারে। চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড বরাবরই আগ্রহ দেখিয়ে আসছে। জুভেন্টাস ছাড়াও দুই ইতালিয়ান পরাশক্তি ইন্টার মিলান ও এসি মিলানও পিছিয়ে নেই। প্রতিভাবান এ প্লে-মেকারকে পাওয়ার রেসে প্রতিদ্বন্দ্বিতায় নামতে প্রস্তুত ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।