ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শেখ রাসেলের আরও একটি হার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
শেখ রাসেলের আরও একটি হার শেখ রাসেল-আরামবাগ ম্যাচের একটি দৃশ্য-ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে আরও একটি হারের স্বাদ পেল গেলবারের রানার আপ শেখ রাসেল ক্রীড়া চক্র। নিজেদের ২১তম ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘের কাছে ১-০ গোলে হেরে পয়েন্ট হারালো কোচ শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা।

বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে: জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে আরও একটি হারের স্বাদ পেল গেলবারের রানার আপ শেখ রাসেল ক্রীড়া চক্র। নিজেদের ২১তম ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘের কাছে ১-০ গোলে হেরে পয়েন্ট হারালো কোচ শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা।

এবারের প্রিমিয়ার লিগে এটি শেখ রাসেলের নবম হার। আর এই হারে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৭ নাম্বারেই থাকলো বিগ বাজেটের এই দলটি।  

এদিকে শেখ রাসেলের বিপক্ষে প্রিমিয়ার লিগে নিজেদের পঞ্চম জয়ে টেবিলের পাঁচ নাম্বারে উঠে এলো আরামবাগ ক্রীড়া সংঘ। দলের হয়ে একমাত্র গোলটি করেন ফরোয়ার্ড সাজিদুর রাহমান সাজিদ।

শেখ রাসেল-আরামবাগ ম্যাচের একটি দৃশ্য-ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমরোববার (২৫ ডিসেম্বর) কিক অফের শুরু থেকে দু’দলই আক্রমণাত্মক ফুটবল খেলেছে। প্রথমার্ধেই লিডের আশায় জাল খুঁজে পেতে মরিয়া ছিল আরামবাগ ও শেখ রাসেলের আক্রমণভাগ। আর এই লক্ষ্যে প্রায় সফল হয়েছিল প্রিমিয়ার লিগের গেলবারের রানারআপ শেখ রাসেল।

ম্যাচের বয়স যখন ২০ মিনিট তখন আরামবাগ বক্সের ভেতরে বল নিয়ে গিয়েছিলেন শেখ রাসেলের নাসিরুল ইসলাম নাসির। কিন্তু আরামবাগ রক্ষণভাগ তাকে প্রতিহত করতে গেলে তিনি পড়ে যান। ফলে পেনাল্টি পায় শেখ রাসেল। কিন্তু দুর্ভাগ্য রয়্যাল ব্লুজদের। কেননা, ২১ মিনিটে পেনাল্টি থেকে নেয়া শটটি জালে জড়াতে ব্যর্থ হন জামাল ভুঁইয়া।

এরপর শফিকুল ইসলাম মানিকের দলটির প্রথমার্ধের বাকি সময় আর ম্যাচেই ফেরা হয়নি। তবে শেখ রাসেল যাও সুযোগ তৈরি করতে পেরেছিল, আরামবাগ পারেনি একেবারেই। ফলে গোলশূন্য সমতা নিয়েই বিরতিতে যেতে হয় দু’দলকে।

শেখ রাসেল-আরামবাগ ম্যাচের একটি দৃশ্য-ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমতবে প্রথমার্ধে না পারলেও দ্বিতীয়ার্ধে ঠিকই পেরেছে আরামবাগ। ৬৬ মিনিটে একাই শেখ রাসেল রক্ষণ দূর্গকে একেবারে বোকা বানিয়ে দুর্দান্ত প্লেসিং শটে জালে বল ঠেলে দেন ফরোয়ার্ড সাজিদ। আর তাতেই ১-০তে এগিয়ে যায় কোচ সাইফুল বারী টিটুর শিষ্যরা।

পিছিয়ে পড়ে খেলায় ফিরতে ম্যাচের বাকি সময় বেশ কয়েকবার আরামবাগ সীমানায় অলঅ্যাটাক আক্রমণে গিয়েছে শেখ রাসেল। কিন্তু শেষ পর্যন্ত তাদের প্রতিটি আক্রমণ আরামবাগ রক্ষণে প্রতিহত হলে নির্ধারিত সময় শেষে প্রিমিয়ার লিগে এই মৌসুমের ৯ম হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়ে শেখ রাসেল ক্রীড়া চক্র।   

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ২৫ ডিসেম্বর ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।