ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোচিংয়ে আবারো ম্যারাডোনা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
কোচিংয়ে আবারো ম্যারাডোনা! আর্জেন্টাইন ফুটবলের জাদুকর দিয়েগো ম্যারাডোনা/ছবি: সংগৃহীত

আরেকবার কোচিং ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন আর্জেন্টাইন ফুটবলের জাদুকর দিয়েগো ম্যারাডোনা। ইতালিয়ান জায়ান্ট নাপোলির কোচ হতে যাচ্ছেন এই ফুটবল কিংবদন্তি-এমনই গুঞ্জন উঠেছে ফুটবল বিশ্বে।

ঢাকা: আরেকবার কোচিং ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন আর্জেন্টাইন ফুটবলের জাদুকর দিয়েগো ম্যারাডোনা। ইতালিয়ান জায়ান্ট নাপোলির কোচ হতে যাচ্ছেন এই ফুটবল কিংবদন্তি-এমনই গুঞ্জন উঠেছে ফুটবল বিশ্বে।

নাপোলির হয়ে দীর্ঘ সাত বছর খেলেছেন ম্যারাডোনা। ৫৬ বছর বয়সী এই জাদুকর ক্লাবটিতে খেলে তিনবার সিরি আ শিরোপা, উয়েফা কাপ, কোপা ইতালিয়া আর সুপারকোপা ইতালিয়ার শিরোপা জিতেছেন। নিজের সাবেক ক্লাবের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন ম্যারাডোনা।

ম্যারাডোনার এজেন্ট সেফানো সেসি এমন খবর দিয়েছেন ইতালিয়ান মিডিয়াকে।

এর আগে আর্জেন্টিনা জাতীয় দল, দেশটির দ্বিতীয় সারির একটি ক্লাব, প্রিমিয়ার বিভাগে খেলা রেসিং ক্লাব এবং দুবাইয়ের আল ওয়াসলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন ম্যারাডোনা। কিন্তু এই ফুটবল জাদুকর একেবারেই সফল হতে পারেননি কোচিং ক্যারিয়ারে। সম্প্রতি জাতীয় দলের কোচ হিসেবে দ্বিতীয় দফা বিনা পারিশ্রমিকে দায়িত্ব পালনের ইচ্ছের কথা জানিয়েছেন তিনি।

বেশ কিছুদিন ধরেই নাপোলি কোচ খুঁজে বেড়াচ্ছে। আর এই পদে ম্যারাডোনাকে যোগ্য বলে মনে করেন তার এজেন্ট। তিনি জানান, ‘নাপোলির জন্য ম্যারাডোনাই যোগ্য। দীর্ঘ সাত বছর এই ক্লাবটিতে থাকায় নাপোলির প্রতি তার ভালোবাসা অপরিসীম। বিশেষ করে ক্লাবের সমর্থকদের প্রতি রয়েছে ম্যারাডোনার সীমাহীন ভালোবাসা। ’

তবে, এখনও কোনো পক্ষ থেকে অফিসিয়াল সিদ্ধান্ত জানানো হয়নি।

নাপোলিতে ১৯৮৪ থেকে ১৯৯১ সাল পর্যন্ত খেলেছেন ম্যারাডোনা। ক্লাবটির হয়ে ২৫৯ ম্যাচ খেলে গোল করেছেন ১১৫টি।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ২৫ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।