ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শুরু হচ্ছে প্রিমিয়ার লিগের ২১তম রাউন্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
শুরু হচ্ছে প্রিমিয়ার লিগের ২১তম রাউন্ড শেখ রাসেল দল-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘের মধ্যকার ম্যাচ দিয়ে গেল ২৪ জুলাই চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে গড়িয়েছিল জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা। ডাবল লিগ পদ্ধতির প্রিমিয়ার লিগের মোট ২২ রাউন্ডের বিপিএলের এরই মধ্যে শেষ হয়েছ ২০ রাউন্ডের খেলা।

ঢাকা: ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘের মধ্যকার ম্যাচ দিয়ে গেল ২৪ জুলাই চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে গড়িয়েছিল জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা। ডাবল লিগ পদ্ধতির প্রিমিয়ার লিগের মোট ২২ রাউন্ডের বিপিএলের এরই মধ্যে শেষ হয়েছ ২০ রাউন্ডের খেলা।

রোববার (২৫ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে লিগের ২১তম রাউন্ডের খেলা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রাউন্ডের দিনের প্রথম ম্যাচে বিকেল ৩টায় মুখোমুখি হবে শেখ রাসেল ক্রীড়া চক্র ও আরামবাগ ক্রীড়া সংঘ। আর দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা পৌনে ছ’টায় মোহামেডান স্পোটিং ক্লাবের প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

আর এই দুই ম্যাচের মধ্যে গুরত্ব পাচ্ছে দিনের দ্বিতীয়টি। অর্থাৎ মোহামেডান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মধ্যকার ম্যাচটি। কেননা, ২০ ম্যাচে, ৩ জয়, ৯ ড্র ও ৮ হারে ১৮ পয়েন্ট নিয়ে লিগে অংশ নেয়া ১২ দলের মধ্যে ১০ নম্বরে অবস্থান করে রেলিগেশনের শঙ্কা ইতোমধ্যেই বাড়িয়ে তুলেছে দেশর ঐতিহ্যবাহী এই দল মোহামেডান। মোহামেডানের চাইতে ১ পয়েন্ট কম অর্থাৎ ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের ১১ নম্বরে উত্তর বারিধারা। আর ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে সকার ক্লাব ফেনী।

রেলিগেশন এড়াতে শেখ জামালের বিপক্ষে ম্যাচটিতো বটেই লিগের শেষ ম্যাচও উত্তর বারিধারার বিপক্ষে দলটির জয়ের বিকল্প থাকছে না। কেননা উত্তর বারিধারা ও সকার ক্লাব ফেনী যদি পরের দুটি ম্যাচই অপরাজিত থাকে তাহলে নিশ্চিতভাবেই রেলিগেশনকে আলিঙ্গন করে নিতে হবে মোহামেডানকে।   

তবে এবারের প্রিমিয়ার লিগে প্রত্যাশিত খেলা উপহার দিতে পারেনি গেলবারের রানারআপ দল শেখ রাসেল ক্রীড়া চক্র। কেননা ২০ ম্যাচে ৬ জয়, ৬ ড্র ও ৮ হারে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৭ নাম্বারে অবস্থান করছে বিপিএলে বিগ বাজেটের এই দলটি।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০১৬
এইচএ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।