ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

সোস্যাল মিডিয়াতেও রোনালদোর রাজত্ব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
সোস্যাল মিডিয়াতেও রোনালদোর রাজত্ব সোস্যাল মিডিয়াতেও সবাইকে ছাড়িয়ে গেলেন ক্রিস্টিয়ানো রোনালদো/ছবি:সংগৃহীত

ক্লাব ও দেশের জার্সিতে অসাধারণ একটি সফল বছরের শেষে নিজের সংগ্রহে আরেকটি অর্জন যোগ করলেন ২০১৬ ব্যালন ডি’অর জয়ী ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়নস লিগ, ইউরো ও ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন। এবার সোস্যাল মিডিয়াও জয় করলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ আইকন।

ঢাকা: ক্লাব ও দেশের জার্সিতে অসাধারণ একটি সফল বছরের শেষে নিজের সংগ্রহে আরেকটি অর্জন যোগ করলেন ২০১৬ ব্যালন ডি’অর জয়ী ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়নস লিগ, ইউরো ও ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন।

এবার সোস্যাল মিডিয়াও (সামাজিক যোগাযোগ মাধ্যম) জয় করলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ আইকন।

সোস্যাল অ্যানালিটিকস টুল ‘ক্রাউডট্যাঙ্গেল’র তথ্য অনুযায়ী, ফেসবুকে বিশ্বের সব পেশাদার ক্রীড়াবিদদের মধ্যে সেরা তিনটি পোস্টের মালিক রোনালদো। ইন্সটাগ্রামে শীর্ষ পাঁচটি পোস্টও তার দখলে। সিআর সেভেনের সবচেয়ে সফল পোস্টটি ৩৪ মিলিয়ন ব্যবহারকারীর দৃষ্টি আকর্ষণ করেছে।

ফেসবুকে বিশ্বের সব ক্রীড়াবিদদের মধ্যে সেরা দু’টি পোস্ট/ছবি: সংগৃহীত

রোনালদোর ফেসবুক পোস্টগুলোর মধ্যে রয়েছে ২০১৬ ইউরো ট্রফি হাতের ছবি, ছেলের সঙ্গে জন্মদিন উদযাপন ও বিমানে পর্তুগাল স্কোয়াডের সঙ্গে উদযাপনের মুহূর্ত। শীর্ষ পোস্টটি ৭.৪ মিলিয়ন ইউজারের দৃষ্টি কেড়েছে।

ফেসবুকে ক্রীড়াবিদদের মধ্যে তৃতীয় সেরা পোস্টটিও রোনালদোর/ছবি: সংগৃহীত

ট্রফি ‍হাতে আরো দু’টি পোজ, নিজের নতুন গাড়ি প্রদর্শন, সতীর্থদের সঙ্গে ইউরো জয়ের বাঁধভাঙা উল্লাস ও অভিনেতা জ্যাসন স্ট্যাথামের সঙ্গে দেখা করার মুহূর্তটি সবচেয়ে সফল ইন্সটাগ্রাম পোস্ট।

ইন্সটাগ্রামেও রোনালদোর রাজত্ব/ছবি: সংগৃহীত

টুইটারে শীর্ষ পোস্টটি যুক্তরাষ্ট্রের তারকা জিমন্যাস্টিকস সিমন বাইলসের। ফুটবল পোস্টগুলোর মধ্যে সবার উপরে জ্লাতান ইব্রাহিমোভিচ। সুইডিশ তারকার ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার খবর নিশ্চিত করার টুইটটিতে ৪ লাখ ৮৬ হাজার ইউজার প্রতিক্রিয়া করেন।

ইন্সটাগ্রামে রোনালদোর এ দু’টি ছবিও ক্রীড়াবিদদের সেরা পোস্টগুলোর মধ্যে সেরা পাঁচে জায়গা করে নেয়/ছবি: সংগৃহীত

টপ পোস্ট নির্ধারিত হয়েছে সোস্যাল মিডিয়া ইউজারদের কাছ থেকে পাওয়া মোট প্রতিক্রিয়ার ওপর। ফেসবুকে লাইক, কমেন্টস ও শেয়ার। ইন্সটাগ্রামে লাইক ও কমেন্টস আর টুইটার পোস্টে বিবেচনা করা হয় কমেন্টস ও রিটুইট।

সতীর্থদের সঙ্গে রোনালদোর ইউরোর শিরোপা উদযাপনের পোস্টটিও ইন্সটাগ্রামে ব্যাপক জনপ্রিয়তা পায়/ছবি: সংগৃহীত

সম্প্রতি ২০১৬ সালকে নিজের ক্যারিয়ারের সেরা বছর হিসেবে অভিহিত করেছেন রোনালদো। এটাও নিশ্চিতভাবে সবচেয়ে জনপ্রিয় হবে বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।