ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সার বিরল রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
বার্সার বিরল রেকর্ড ছবি: সংগৃহীত

ন্যু ক্যাম্পে বার্সেলোনার কাছে স্রেফ উড়ে যায় বুরুশিয়া মনশেনগ্লাডবাখ।  ৪-০ গোলের দাপুটে জয়ে গ্রুপ পর্ব শেষ করে স্প্যানিশ জায়ান্টরা। এ ম্যাচ দিয়ে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে পাসিং ফুটবলের নতুন রেকর্ড গড়ে কাতালানরা।

ঢাকা: ন্যু ক্যাম্পে বার্সেলোনার কাছে স্রেফ উড়ে যায় বুরুশিয়া মনশেনগ্লাডবাখ।  ৪-০ গোলের দাপুটে জয়ে গ্রুপ পর্ব শেষ করে স্প্যানিশ জায়ান্টরা।

এ ম্যাচ দিয়ে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে পাসিং ফুটবলের নতুন রেকর্ড গড়ে কাতালানরা।

গ্রুপ ‘সি’র ম্যাচটিতে হ্যাটট্রিক উদযাপনে মাতেন আরদা তুরান। গোল উৎসবের সূচনা করেন লিওনেল মেসি। নকআউট পর্বের প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নেয় লুইস এনরিকের শিষ্যরা।

পুরো মাঠ জুড়ে ৯৯৩টি পাসের প্রদর্শনী উপহার দেয় বার্সা। যার মধ্যে ৯০৫টি ছিল সফল পাস। ২০০৩-০৪ মৌসুম থেকে এমন রেকর্ড শুরুর পর আর কোনো দলই চ্যাম্পিয়নস লিগের এক ম্যাচে এতোসংখ্যক পাসের দৃষ্টান্ত স্থাপন করতে পারেনি।

বার্সার সামনে ‍দাঁড়াতেই পারেনি জার্মান ক্লাবটি। ম্যাচের ৭২ শতাংশ বলই স্বাগতিকদের দখলে থাকে। মাত্র একবার গোলের প্রচেষ্টায় শট নিতে সমর্থ হয় ভিজিটররা। তাও ছিল লক্ষ্যভ্রষ্ট। বিপরীতে মনশেনগ্লাডবাখের রক্ষণভাগ ব্যতিব্যস্তই করে রাখেন মেসি-ইনিয়েস্তারা।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।