ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

সেমিতে ম্যানইউ, আর্সেনালের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
সেমিতে ম্যানইউ, আর্সেনালের বিদায় ছবি:সংগৃহীত

লিগ কাপে দারুণ জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওয়েস্টহামকে ৪-১ ব্যবধানে হারিয়ে আসরটির সেমিফাইনাল নিশ্চিত করেছে দলটি। তবে ঘরের মাঠে সাউদাম্পটনের বিপক্ষে ২-০ গোলে হেরে বিদায় নিয়েছে আর্সেনাল।

ঢাকা: লিগ কাপে দারুণ জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওয়েস্টহামকে ৪-১ ব্যবধানে হারিয়ে আসরটির সেমিফাইনাল নিশ্চিত করেছে দলটি।

তবে ঘরের মাঠে সাউদাম্পটনের বিপক্ষে ২-০ গোলে হেরে বিদায় নিয়েছে আর্সেনাল।

শেষ চারে যাওয়ার লক্ষ্যে পঞ্চম রাউন্ডের ম্যাচে ঘরের মাঠ ওল্ড ট্রাফোডে ওয়েস্টহামকে আতিথিয়েতা জানায় ম্যানইউ। আর জ্লাতান ইব্রাহিমোভিচ ও অ্যান্তোনিও মার্শালের জোড়া গোলে চলতি মৌসুমে হতাশায় থাকা কোচ হোসে মরিনহোর স্বস্তি ফিরলো। এদিন দুই মিনিটেই গোল করে দলকে এগিয়ে গেন ইব্রা।

তবে খেলার ২৫ মিনিটে অ্যাশলে ফ্লেচারের গোলে সমতায় ফেরে ওয়েস্টহাম। আর ১-১ গোলের সমতায় নিয়েই বিরতিতে যায় দু’দল। দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য মার্শালের গোলে লিড নেয় স্বাগতিকরা। আর ৬২ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন ফ্রেঞ্চ তারকা মার্শাল। ম্যাচের অতিরিক্ত সময়ে ইব্রা আরও একটি গোল করলে ৪-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানইউ।

এদিকে রাতের অপর ম্যাচে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে হারের স্বাদ পেতে হয় সানচেজ-জিরুদ-ওজিলবিহীন আর্সেনাল। ম্যাচের ১৩ মিনিটে সাউদাম্পটনের জর্দি ক্লাসিয়ে দলকে এগিয়ে নেন। আর প্রথমার্ধের শেষ দিকে রায়ান বারট্রান্ড দলের হয়ে দ্বিতীয় গোল করলে শেষ পর্যন্ত আর ম্যাচে ফিরতে পারেনি আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। ২-০ গোলের হারই সঙ্গী হয় গানাদের। ফলে আসর থেকে দলটির বিদায় ঘটে।

আগামী ৯ জানুয়ারি ঘরের মাঠ ওল্ড ট্রাফোডে শেষ চারের প্রথম লেগের ম্যাচে হাল সিটির বিপক্ষে খেলবে ম্যানইউ। আর সাউদাম্পটন ঘরের মাঠে খেলবে লিভারপুলের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, ০১ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।