ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

জমে উঠেছে ভোলার একুশে বইমেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
জমে উঠেছে ভোলার একুশে বইমেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভোলা: ভোলায় সাত দিনব্যাপী একুশে বইমেলা জমে উঠেছে। এ মেলাকে ঘিরে স্টলে স্টলে বইপ্রেমী মানুষের উপছে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।


 
অর্ধশতাধিক দোকানে হাজারো বই শোভা পাচ্ছে। বাড়তি আকর্ষণ হিসেবে মেলায় থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

একুশে ফেব্রুয়ারি ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভোলা শহরের বাংলাস্কুল মাঠে রোববার বিকেলে শুরু হয়েছে সাত দিনব্যাপী একুশে বইমেলা। স্কুল মাঠে প্রতিদিন থাকছে সাংস্কৃতিক পরিবেশনা।

মেলা ঘুরে দেখা গেছে, গত বছরের তুলনায় ভিন্ন আয়োজনে মেলা শুরু হওয়ার দ্বিতীয় দিন থেকেই মেলায় আগত দর্শনার্থীদের উপছে পড়া ভীড়। ক্রেতারাও নানা ধরনের বই কিনে সন্তুষ্ট।

বই কিনতে আসা স্কুল শিক্ষিকা শারমিন জাহান শ্যামলী বলেন, একটি বই মানুষের বর্তমান, অতীত এবং ভবিষ্যৎ এ তিনটি বিষয় চিনিয়ে দিতে পারে, সে জন্য সবার উচিত বই পড়া।

স্কুলছাত্রী মিষ্টি ও রিয়া জানায়, মেলায় এসে আমরা খুবই আনন্দিত, মেলায় সব ধরনের বই পাওয়া যাচ্ছে, গতবারের তুলনায় এবার আরো বেশি ভালো লাগছে।

আবৃত্তি শিল্পী মশিউর রহমান বলেন, প্রথম দিন থেকেই মেলা জমে উঠেছে, দিন যত বাড়বে দর্শনার্থীদের ভীড়ও ততো বাড়বে। মেলা হয়ে উঠবে জমজমাট এবং প্রাণবন্ত।

মেলা ঘুরে দেখা গেছে, উপন্যাস, গল্প ও কবিতার বই এবং শিশুদের শিক্ষামূলক নানা ধরনের বই পাওয়া যাচ্ছে। মেলায় ঘুরতে আসা নতুন প্রজন্ম উজ্জীবিত। দর্শকদের আরো বেশি আকর্ষণ করতে আয়োজন রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের। এতে প্রায় ২০টি সাংস্কৃতিক সংগঠন গান, নাচ, আবৃত্তি ও নাটক পরিবেশন করবে। আগামী কয়েকদিনে মেলা আরো জমে উঠবে বলে মনে করছেন আয়োজকরা।

এ ব্যাপারে ভোলার জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন বলেন, মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও রচনা ও চিত্রাংঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। স্টলগুলোতে রয়েছে বিভিন্ন শিক্ষামূলক বই। বইপ্রেমীরা বই দেখবে, বই কেনার প্রতি আগ্রহ সৃষ্টি হবে, এতে সংস্কৃতি উজ্জীবিত হয়ে উঠবে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
আরএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।