ঢাকা, বৃহস্পতিবার, ৯ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

ফুটবল

উরুগুয়ের বিপক্ষে ভিনিসিয়ুসের বদলে খেলবেন এন্দ্রিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুলাই ৬, ২০২৪
উরুগুয়ের বিপক্ষে ভিনিসিয়ুসের বদলে খেলবেন এন্দ্রিক

উরুগুয়ে ম্যাচে দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ভিনিসিয়ুস জুনিয়রকে পাচ্ছে না ব্রাজিল। কার্ডের কারণে ম্যাচটিতে মাঠে নামতে পারবেন না তিনি।

যে কারণে কপাল খুলেছে এন্দ্রিকের। প্রথমবারের মতো শুরুর একাদশে খেলবেন ব্রাজিলের এই বিস্ময়বালক।  

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আগামীকাল বাংলাদেশ সময় সকাল ৭টায় উরুগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। সেমি ফাইনালে যাওয়ার এই লড়াইয়ে ভিনির বদলি হিসেবে যে এন্দ্রিক খেলবে বিষয়টি জানিয়েছেন দলের হেড কোচ দরিভাল জুনিয়র। তিনি বলেন, ‘আমরা একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারিয়েছি। তবে আমরা একজন খেলোয়াড়কে পেয়েছি যে নিজের সামর্থ‍্য দেখিয়ে এগিয়ে এসেছে এবং সুযোগের সন্ধানে আছে। হতে পারে এটাই এন্দ্রিকের সময়। ’

এন্দ্রিককে কেবল স্ট্রাইকার হিসেবে ধরা হলেও সে ফরোয়ার্ডের কাজও করতে পারে বলে জানান দরিভাল। তার ভাষ্য, ‘আমার মনে হয় না, এন্দ্রিক সুনির্দিষ্টভাবে নাম্বার নাইন, যার খেলা নির্ধারিত। সে এমন একজন খেলোয়াড় যে থাকে বাধনহীন, চারপাশে ঘুরে বেড়ায়। দল ধারাবাহিকভাবে বিবর্তিত হচ্ছে। এ কারণেই আমি বলি, তাতে নিয়ে তাড়াহুড়া না করতে। সেরা সমন্বয় পাওয়া স্রেফ সময়ের ব‍্যাপার। ’

ক্লাব ফুটবলে পরিচিতি থাকলেও জাতীয় দলে এখনও নির্ভরযোগ্য হয়ে ওঠেননি এন্দ্রিক। এ পর্যন্ত তিনি করেছেন তিন গোল। সবগুলোই ছিল প্রীতি ম্যাচে। বদলি হয়েই নেমেছেন তনি। তবে এবার সুযোগ এসেছে সামনে। ভিনিসিয়ুসের কাজটা কি তিনি করতে পারবেন কিনা তা মাঠেই দেখা যাবে।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।