ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভালো খেলার প্রত্যাশা জামাল ভূঁইয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জুন ৫, ২০২৪
অস্ট্রেলিয়ার বিপক্ষে ভালো খেলার প্রত্যাশা জামাল ভূঁইয়ার

ফিফা র্যাংকিংয়ে অস্ট্রেলিয়ার অবস্থান ২৪। যেখানে বাংলাদেশের অবস্থান ১৮৪।

আগের দেখায় বাংলাদেশ হজম করেছিল ৭ গোল। ১৬০ ধাপের ব্যবধান থাকা অসম দুই দলের লড়াইয়ে এখন গোলের ব্যবধান কমানোই বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ। স্কোরলাইনে কম ব্যবধান রাখার প্রত্যাশার কথা জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়াও।  

বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি লেগের ম্যাচ খেলতে মঙ্গলবার ঢাকায় এসেছে অস্ট্রেলিয়া। আগামীকাল বৃহস্পতিবার বসুন্ধরা কিংস অ্যারেনায় তাদের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম লেগে বাংলাদেশকে ৭-০ গোলে হারিয়েছিল সকারুরা। তাছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ ফুটবল দলের অতীত লড়াই কখনও সুখকর ছিল না। ২০১৫ সালে বিশ্বকাপ বাছাইয়ে দুই লেগে ৫-০ ও ৪-০ গোলে বিধ্বস্ত হতে হয়েছে। জামাল তাই অতীত ভুলে সামনের দিকে এগিয়ে যেতে চাইছেন, ‘মেলবোর্নে কী হয়েছে সেটা আমরা ভুলে যেতে চাই। কালকে একটা ভালো সুযোগ আছে আমাদের। সবাই পারফর্ম করে দেখাতে চাই। ’ 

কিংস অ্যারেনাকে হোম ভেন্যু করার পর থেকেই বদলে যাওয়া ফুটবল খেলছে বাংলাদেশ। এখানে বাছাইয়ের প্রথমপর্বের প্লে-অফে মালদ্বীপকে হারায় তারা। এছাড়া আফগানিস্তানের মতো দলকেও প্রীতি সিরিজে জিততে দেয়নি। বাছাইয়ের দ্বিতীয়পর্বে লেবাননকে ১-১ ড্র করতে বাধ্য করা বাংলাদেশ ফিলিস্তিনকেও চমকে দিয়েছিল গত মার্চে। তবে শেষ মুহূর্তের অসতর্কতায় গোল হজম করে হারতে হয় তাদের।  

সেই হারটা এক পাশে রাখলে এই মাঠে বাংলাদেশ সত্যিই অন্যরকম। সেটাই সাহস জোগাচ্ছে অধিনায়ক জামালকে, 'কোচ যেটা বলেছেন, আমরা খুব কম সময় পেয়েছি। সব মিলিয়ে চারদিন হবে। তবে ইতিবাচক দিক হলো আমরা সবাই লিগে খেলার মধ্যে ছিলাম। সবার ফিটনেস সর্বোচ্চ পর্যায়ে আছে। আমাদের দর্শকদের, নিজেদের মাঠে সর্বোচ্চ চেষ্টা করবো অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষে ভালো খেলা উপহার দিতে। '

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, জুন ০৫, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।