ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

সিটিকে চমকে দিয়ে ইউনাইটেডের এফএ কাপ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, মে ২৫, ২০২৪
সিটিকে চমকে দিয়ে ইউনাইটেডের এফএ কাপ জয়

কিছুদিন আগেই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি। লিগ চ্যাম্পিয়নদের সামনে ছিল ডাবল জেতার সুযোগ।

কিন্তু তা হতে দিল না ম্যানচেস্টার ইউনাইটেড। সিটিজেনদের চমকে দিয়ে এফএ কাপের শিরোপা জিতে নিল রেড ডেভিলরা।  

ওয়েম্বলির ফাইনালে আজ এরিক টনে হাগের দল ২-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যদের। ২০১৬ সালের পর প্রথমবার এবং সবমিলিয়ে ১৩ বার ইংল্যান্ডের ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টের শিরোপা জিতল ইউনাইটেড। তাদের সামনে আছে কেবল আর্সেনাল (১৪ বার)। এই শিরোপা জেতায় আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলার টিকিটও পেল রেড ডেভিলরা।  

যদিও শুরুতে প্রত্যাশামতোই আক্রমণ, বল দখল ও গোলমুখে শট নেওয়ায় এগিয়ে ছিল সিটি। কিন্তু প্রথমার্ধে ৯ মিনিটের ব্যবধানে দুই গোল করে উল্টো নিয়ন্ত্রণ নিয়ে নেয় ইউনাইটেড। গোল দুটি করেছেন আলেহান্দ্রো গারনাচো ও কোবি মাইনো। ৩০ মিনিটে গারনাচো এগিয়ে নেওয়ার পর ৩৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মাইনু। ওই ব্যবধান নিয়েই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া চেষ্টা চালায় সিটি। এরপর খেলার একেবারে শেষদিকে একটি গোল শোধ দিতে পারে টানা চার লিগজয়ী দলটি। ৮৭তম মিনিটে ফিল ফোডেনের অ্যাসিস্টে লক্ষ্যভেদ করেছেন জেরেমি ডোকু। কিন্তু ততক্ষণে দেরি হয়ে গেছে। বাকি সময় কোনোভাবেই জালের খোঁজ পায়নি সিটি। ফলে দুর্দান্ত মৌসুমের শেষটা শিরোপায় রাঙাতে পারল না তারা।  

এদিকে শিরোপা জিতিয়েও স্বস্তিতে নেই ইউনাটেড বস টেন হাগ। কারণ লিগের শীর্ষ চারে না থাকতে পারায় তাকে বরখাস্ত করা হতে পারে বলে শোনা যাচ্ছে। এখন দেখার বিষয়, মৌসুমের শেষ শিরোপা এনে দেওয়ার পরও তার ভাগ্যে কী রয়েছে।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, মে ০৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।