ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

চেলসির জালে গোল উৎসব করল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
চেলসির জালে গোল উৎসব করল আর্সেনাল

শীর্ষস্থান মজবুত করতে জয়ের বিকল্প ছিল না আর্সেনালের। সেই লক্ষ্য তারা পূরণ করল চেলসিকে বিধ্বস্ত করে।

 

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ৫-০ গোলে জয় পেয়েছে মিকেল আর্তেতার দল। দুটি করে গোল করেছেন বেন হোয়াইট ও কাই হাভার্টজ।

৩৪ ম্যাচে ২৪ জয় ও পাঁচ ড্রয়ে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করেছে ‘গানার’রা। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা লিভারপুল দ্বিতীয় স্থানে আছে ৭৪ পয়েন্ট নিয়ে। আর বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ৩২ ম্যাচ খেলে ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। ৩২ ম্যাচে ১৩ জয় ও আট ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে চেলসি।

শুরু থেকেই রক্ষণের দুর্বলতায় ভুগতে হয় চেলসিকে। সেই সুযোগে চতুর্থ মিনিটেই স্বাগতিক সমর্থকদের উৎসবে মাতান লিয়ান্দ্রো ট্রোসার্ড। ডেকলান রাইসের বাড়ানো পাস ধরে দূরূহ কোণ থেকে বাম পায়ের শটে জাল খুঁজে নেন বেলজিয়ান ফরোয়ার্ড।  

গোল পাওয়ার পর উজ্জীবিত আর্সেনাল একের পর এক আক্রমণ শাণিয়ে যায়। ২৩তম মিনিটেই ব্যবধান দ্বিগুণ হতে পারত, কিন্তু রাইসের শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে যায়। মিনিট দুয়েক পর সুযোগ এসেছিল চেলসির সামনেও। দারুণ এক শট নিয়েছিলেন নিকোলাস জনসন, কিন্তু বল আর্সেনালের এক ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টে পোস্ট কাঁপায়। প্রথমার্ধের বাকি সময়ে আর গোলের দেখা পায়নি আর্সেনাল।  

দ্বিতীয়ার্ধের শুরুতেই আর্সেনাল আক্রমণের ধার বাড়ায়। ৫২তম মিনিটে সতীর্থের কাছ থেকে বল পেয়ে জোরালো শট নেন রাইস, বল এক ডিফেন্ডারের পায়ে লেগে চলে যায় বেন হোয়াইটের কাছে। কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন এই ইংলিশ ডিফেন্ডার। ঝাঁপিয়েও ঠেকাতে পারেননি চেলসি গোলরক্ষক পেত্রোভিচ।  

৫৭তম মিনিটে ব্যবধান ৩-০ করে আর্সেনাল। এবার মার্টিন ওডেগোরের লং পাস নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত শটে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন হাভার্টজ। ৬৫তম মিনিটে হাভার্টজের আরেক শট পোস্টের ভেতরের কানায় লেগে জালে ঢুকে যায়। পাঁচ মিনিট পর প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন হোয়াইট। তাতে চলতি লিগে প্রথমবার পাঁচ গোল হজম করল মাওরিসিও পচেত্তিনোর দল।  

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।