ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

এন্দ্রিকের গোলে ব্রাজিলের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
এন্দ্রিকের গোলে ব্রাজিলের জয়

ইনজুরির কারণে মূল দলের অনেক খেলোয়াড়কে ছিটকে যেতে হয়। এতোটা চাপ নিয়ে যে পরিকল্পনা সাজাতে হবে, সেটা হয়তো আশা করেননি নতুন কোচ দরিভাল।

তবু ব্রাজিলের ডাগআউটে নিজের অভিষেকটা বেশ ভালোভাবেই রাঙালেন তিনি।

ওয়েম্বলিতে ফিফা প্রীতি ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। চার ম্যাচ পর সেলেসাওদের জয়ের উপলক্ষ্য এনে দেন এন্দ্রিক। এই বিস্ময় বালকের গোলেই ম্যাচ থেকে ছিটকে পড়ে ইংল্যান্ড।

ওয়েম্বলি স্টেডিয়ামে ইতিহাসের কমতি নেই। এবার সেখানে নতুন এক ইতিহাস গড়ে এলেন এন্দ্রিক। মাত্র ১৭ বছর ২৪৬ দিনে গোল করে বিশ্বের অন্যতম বিখ্যাত এই স্টেডিয়ামের সর্বকনিষ্ঠ গোলদাতা বনে গেলেন এই ফরোয়ার্ড। শুধু তা-ই নয়, ব্রাজিলের ইতিহাসেই তিনি চতুর্থ সর্বকনিষ্ঠ গোলদাতা। ১৬ বছর ২৫৭ দিন বয়সে করা পেলের রেকর্ড  এখনো অক্ষুণ্ন আছে। তার ও এন্দ্রিকের মাঝখানে আছেন এদু (১৬ বছর ৩০৬ দিন) ও রোনালদো (১৭ বছর ২২৮)।

এন্দ্রিককে অবশ্য প্রথম একাদশে রাখেননি দরিভাল। ৭১ মিনিটে রদ্রিগোর বদলি হিসেবে বিস্ময় বালককে মাঠে নামান নতুন এই কোচ। এর ৯ মিনিটের মাথায় তাকে উল্লাসে ভাসান এন্দ্রিক। অফসাইডের ফাঁদ এড়িয়ে ভিনিসিয়ুসের নেওয়া শট জর্ডান পিকফোর্ড পা বাড়িয়ে ফিরিয়ে দিলেও পাশাপাশি দৌড়ানো এন্দ্রিক সেই বল জালে পাঠাতে মোটেও ভুল করেননি।
 
ম্যাচ শেষে এন্দ্রিককে নিয়ে দরিভাল বলেন, 'আমি বিশ্বাস করি, এন্দ্রিক যদি তার নিজের মনোবলটা ধরে রাখতে পারে, তাহলে বিশ্ব ফুটবল ও ব্রাজিলের সেরাদের একজন হবে সে। '

এদিকে, জয়ের ফুরফুর মেজাজে থেকে আগামী ২৬ মার্চ স্পেনের মুখোমুখি হবে ব্রাজিল।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।