ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ফুটবল

এক বছর পর হারের স্বাদ পেল স্পেন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
এক বছর পর হারের স্বাদ পেল স্পেন

গত বছরের মার্চে সর্বশেষ হার দেখেছিল স্পেন। এরপর তাদের হারাতে পারছিল না কোনো দলই।

অবশেষে ডেডলক ভাঙল কলম্বিয়া।  

গতকাল রাতে লন্ডন স্টেডিয়ামে এক প্রীতি ম্যাচে লাতিন আমেরিকার দেশটি ১-০ গোলে হারিয়েছে স্প্যানিশদের। কোচ লুই দে লা ফুয়েন্তের অধীনে এটি স্পেনের দ্বিতীয় হার। এর আগে ২০২৩ সালের মার্চে ইউরো বাছাইয়ের ম্যাচে স্কটল্যান্ডের কাছে হেরেছি সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে প্রীতি ম্যাচে প্রায় ৮ বছর পর হারলো তারা। এর আগে তারা ২০১৬ সালে জর্জিয়ার কাছে এক প্রীতি ম্যাচে হেরেছিল।

অন্যদিকে এবারই প্রথম স্পেনকে হারাল কলম্বিয়া। আগের দুই ম্যাচের একটি ড্র এবং অন্যটি জিতেছিল স্পেন। লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়েও এখনো পর্যন্ত হারের স্বাদ পায়নি তারা। ছয় ম্যাচে তিনটি করে জয় ও ড্র। নতুন কোচ নেস্তর লোরেঞ্জো আসার পর সব মিলিয়ে টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকল তারা। এর মধ্যে জয় ১২টিতে। জার্মানি, ব্রাজিলের পর হারাল স্পেনকেও।

অধিনায়ক রদ্রিসহ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়দের ছাড়াই নামে স্পেন। এ ম্যাচ দিয়ে অভিষেক হয়েছে বার্সেলোনার ১৭ বছর বয়সী ডিফেন্ডার পাউ কুবরাসির। এছাড়া প্রথমবার স্পেনের জার্সি গায়ে জড়িয়েছেন আতলেতিক বিলবাওয়ের দানিয়েল ভিভিয়ান ও রিয়াল সোসিয়েদাদের গোলরক্ষক আলেক্স রেমিরো। তবে পরীক্ষা-নিরীক্ষা সফল হয়নি।

বল দখল ও আক্রমণে অনেক এগিয়ে থাকলেও গোলের দেখা পায়নি স্পেন। প্রথমার্ধে বলার মতো কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা। উল্টো দ্বিতীয়ার্ধে এক গোল হজম করে পিছিয়ে পড়ে। লিভারপুল তারকা লুইস দিয়াজের বানিয়ে দেওয়া বল পেয়ে দুর্দান্ত ভলিতে লক্ষ্যভেদ করেন ক্রিস্টাল প্যালেসের রাইটব্যাক দানিয়েল মুনোজ। ওই গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ফলাফল নির্ধারণ করে দেয়।  

রাতে আরেক প্রীতি ম্যাচে স্কটল্যান্ডকে ৪-০ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস।  

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।