ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ফুটবল

অলিম্পিক ফুটবলে কঠিন গ্রুপে আর্জেন্টিনা, সহজ গ্রুপ পেল ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
অলিম্পিক ফুটবলে কঠিন গ্রুপে আর্জেন্টিনা, সহজ গ্রুপ পেল ফ্রান্স

২০২৪ অলিম্পিকের ফুটবল ইভেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে। প্যারিসের পালস বিল্ডিংয়ে অনুষ্ঠিত এই ড্রয়ে তুলনামূলক কঠিন প্রতিপক্ষ পেয়েছে আর্জেন্টিনা।

যেখানে সহজ প্রতিপক্ষ পেয়েছে গত বিশ্বকাপের রানার্সআপ দল ফ্রান্স।  

‘বি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ মরক্কো, ইউক্রেন এবং এএফসি থেকে কোয়ালিফাই করা তৃতীয় দল। আর ‘এ’ গ্রুপে ফ্রান্সের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, যুক্তরাষ্ট্র এবং এএফসি ও সিএএফের মধ্যে প্লে-অফে জয়ী দল। এশিয়া থেকে কোয়ালিফাই করা তৃতীয় দল এবং এএফসি-সিএএফ প্লে-অফে জয়ী দল এখনো নির্ধারিত হয়নি।

ব্রাজিলকে বিদায় করে অলিম্পিকের মূলমঞ্চে জায়গা করে নিয়েছিল আর্জেন্টিনা। বাঁচা মরার সেই ম্যাচে আলবিসেলেস্তেরা জয় পেয়েছিল ১-০ গোলে। এরপর থেকে তাদের অলিম্পিক অংশগ্রহণ নিয়ে প্রতিনিয়ত নতুন মাত্রা যোগ হয়েছে। মেসি-ডি মারিয়াকে স্কোয়াডে আনতে মুখিয়ে ছিলেন কোচ হ্যাভিয়েন মাশ্চেরানো। আবার নিজ থেকে খেলার আগ্রহ দেখিয়েছেন এমিলিয়ানো মার্টিনেজের মতো তারকা।  

‘সি’ গ্রুপে মিশর ও ডমিনিকান রিপাবলিকের সঙ্গী হয়েছে স্পেন। এএফসি কোয়ালিফায়ার-২ খেলে আসা দল পরবর্তীতে যুক্ত হবে এই গ্রুপে। অপরদিকে গ্রুপ ‘ডি’তে আছে প্যারাগুয়ে, মালি ও ইসরায়েল। আরেকটি দল আসবে এএফসি কোয়ালিফায়ার-১ খেলে।

আগামী জুলাইয়ে প্যারিসে বসবে এবারের অলিম্পিকের আসর। ২৬ জুলাই আসরের উদ্বোধন হলেও ২৪ মার্চ থেকে শুরু হবে ফুটবলের ইভেন্ট। ১০ আগস্ট হবে ফাইনাল। এর একদিন পর পর্দা নামবে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া প্রতিযোগিতার।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।