ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

ফিলিস্তিনের বিপক্ষে খেলতে প্রস্তুত বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
ফিলিস্তিনের বিপক্ষে খেলতে প্রস্তুত বাংলাদেশ

বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিস্তিন। র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা দলটির বিপক্ষে লড়াই করতে প্রস্তুত বাংলাদেশ এমনটাই জানিয়েছেন ফরোয়ার্ড রাকিব হোসেন।

যুদ্ধ পরিস্থিতির জন্য বাংলাদেশ-ফিলিস্তিনের মধ্যকার ম্যাচ আয়োজিত হবে কুয়েতে। সৌদিআরবে কন্ডিশনিং ক্যাম্প করে সরাসরি কুয়েত গেছে বাংলাদেশ দল। সৌদি আরবের আবহাওয়ার সঙ্গে কুয়েতের আবহাওয়ার অনেক মিল রয়েছে, ফলে মানিয়ে নিতে সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন রাকিব। তিনি বলেন, ‘সৌদি আরবের অবহাওয়ার সাথে এখানে অনেক মিল রয়েছে। এটা আমাদের জন্য একটা বাড়তি সুবিধা হবে। ’

ফিলিস্তিনের বিপক্ষে লড়তে আক্রমণ এবং রক্ষণ দুই বিভাগেই সমান জোর দিচ্ছেন বাংলাদেশের কোচ হাভিয়ের কাবরেরা। রাকিব বলেন, ‘আমরা রক্ষণ এবং আক্রমণে সমান ভাবে নজর দিচ্ছি। কোচ আমাদের সব কিছুর জন্য প্রস্তুত করছেন। আমরা ফিলিস্তিনের ভিডিও দেখেছি, তাদের শক্তি - দুর্বলতা নিয়ে কাজ করেছি। আশা করি ভালো কিছু করতে পারবো। ম্যাচে সবসময়ই গোলের চেষ্টা থাকবে। যখনই সুযোগ পাবো টা কাজে লাগানোর চেষ্টা করবো।

কুয়েত যাওয়ার পর থেকেই প্রবাসী বাঙালিদের আতিথেয়তায় মুগ্ধ রাকিবরা। ম্যাচেও তারা দলকে সমর্থন দিতে আসবেন বলে বিশ্বাস এই ফরোয়ার্ডের। তিনি বলেন, ‘আমরা এখানে আসার পর থেকে প্রবাসী সকলে দারুন আন্তরিকতার সাথে আমাদের গ্রহণ করেছেন। সকলে আমাদের দারুন সাপোর্ট করছে। আশা করি ম্যাচের দিনও মাঠে তারা আমাদের জন্য সমর্থন দিবেন। ’

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।