ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কুয়েত পৌঁছেছে বাংলাদেশ দল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
কুয়েত পৌঁছেছে বাংলাদেশ দল

ভিসা জটিলতার অবসান হওয়ার পর সৌদি আরব থেকে কুয়েতে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। যেখানে ফিলিস্তিনের বিপক্ষে খেলবেন জামাল ভূঁইয়ারা।

আজ বাংলাদেশ সময় বিকেল ৬টার একটু আগে কুয়েত সিটিতে পৌঁছেছে হাভিয়ের কাবরেরার শিষ্যরা। আগামী ২১ মার্চ বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ের ম্যাচে ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ। ফিলিস্তিনের হোম ম্যাচ হলেও সেখানে যুদ্ধ পরিস্থিতির কারণে কুয়েতে হবে মাঠের লড়াই। তাই বাংলাদেশ দল সৌদিতে ক্যাম্প করে গেছে কুয়েতে।  

কুয়েতের ভিসা নিয়ে বাংলাদেশ দলকে ঝক্কি পোহাতে হয়েছে। এক মাস আগে কুয়েত ফুটবল ফেডারেশনকে বাফুফে দলের পূর্ণাঙ্গ তালিকা দিয়েছিল। কিন্তু তা সত্ত্বেও অন্তিম মুহূর্তে ভিসা পেয়েছে বাংলাদেশ দল।  

কুয়েত ফুটবল ফেডারেশন বাফুফেকে নিশ্চয়তা দিয়েছিল, কুয়েত সময় রাত ৯টার মধ্যে ভিসা প্রদানের। সেই সময় অতিবাহিত হওয়ার পর বাফুফে গভীর শঙ্কার মধ্যে পড়ে।  

অবশেষে কুয়েত সময় রাত সাড়ে এগারোটার দিকে দুই ফুটবলার বাদে সবার ভিসা পায় বাফুফে। বোর্ডিং বন্ধ হওয়ার একেবারে শেষ মুহূর্তে বাংলাদেশের দুই ফুটবলার চন্দন রায় ও রফিক কুয়েতের ভিসা পেয়েছেন। এই দুই জনের শেষ মুহূর্তের ভিসায় সম্পূর্ণ দলই সৌদি থেকে কুয়েতের ফ্লাইটে উঠেছে।

ম্যাচটিকে সামনে রেখে দলকে সৌদি আরবের তাইফ শহরের কিং ফাহাদ স্পোর্টস কমপ্লেক্সে দুই সপ্তাহ কন্ডিশনিং ক্যাম্প করিয়েছেন বাংলাদেশের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরো। সৌদি আরবে অনুশীলন ক্যাম্প করে দারুণ সন্তুষ্ট তিনি। অনুশীলনের এই সন্তুষ্টি নিয়েই আজ সৌদি থেকে দলবল নিয়ে কুয়েত গেছেন তিনি।  

সৌদি আরবে বাংলাদেশ কেবল অনুশীলনই করেনি, দুটি প্রস্তুতি ম্যাচও খেলেছে। যাওয়ার আগে কোচ কাবরেরা বলেছিলেন, তিনি কোনো জাতীয় দলের বিপক্ষে ম্যাচ খেলার চেষ্টা করবেন। শেষ পর্যন্ত আফ্রিকার দেশ সুদানকে পেয়েছিলেন ম্যাচ খেলার জন্য। দুই ম্যাচের প্রথমটিতে গোলশূন্য ড্র করে দ্বিতীয়টি ৩-০ গোলে হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।