ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গোবিন্দগঞ্জে সাঁওতাল নারীদের ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
গোবিন্দগঞ্জে সাঁওতাল নারীদের ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

গাইবান্ধা: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গাইবান্ধার গোবিন্দগঞ্জে সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সাঁওতাল নারীদের ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১০ মার্চ) উপজেলার জয়পুর মাঠে দিনব্যাপী জমকালো এসব আয়োজন করা হয়।

 

সাঁওতাল নারী নেত্রী প্রিসিলা মুরমুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জনউদ্যোগের সদস্য সচিব প্রবীর প্রবীর চক্রবর্তী, সদর উপজেলা আদিবাসী-বাঙালি পরিষদের আহ্বায়ক গোলাম রব্বানী মুসা, মনির হোসেন সুইট, হাসান মোরশেদ দিপন, এ কে এম মাহবুবুল আলম মুকুল, সাঁওতাল নেতা বৃটিশ সরেন, মারিয়া মুরমু প্রমুখ। ফুটবল খেলা পরিচালনায় ছিলেন এমএএইচ মানিক।

সমাবেশে বক্তারা বলেন, সারা দেশে সাঁওতালসহ বিভিন্ন জাতিগোষ্ঠী অন্য সব জনগোষ্ঠী অপেক্ষায় প্রান্তিক অবস্থানে রয়েছে, তেমনি মানবাধিকার এবং জীবনমানের সার্বিক দিক দিয়ে আজও নানাভাবে বঞ্চিত। বিশেষ করে সাঁওতাল নারীরা আরও প্রান্তিক অবস্থানে রয়েছেন।  

বক্তারা আরও বলেন, সাঁওতালসহ বিভিন্ন জাতিগোষ্ঠীর ওপর নির্যাতন ও উচ্ছেদ প্রক্রিয়া অব্যাহত থাকলে তারা দেশান্তরে বাধ্য হবে। যা ভাষা, সাংস্কৃতিক ও প্রাকৃতিক বৈচিত্র্যের  ওপর বিরূপ প্রভাব পড়বে। সাঁওতালসহ বিভিন্ন জাতিগোষ্ঠীর শূন্যতা ঠেকাতে তাদের প্রতি সহিংসতা, নির্যাতন ও উচ্ছেদ বন্ধ করতে হবে।

শেষে খেলায় বিজয়ী-বিজিত নারী খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।