ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আসছে না ফিলিস্তিন, বিপাকে বাফুফে

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
আসছে না ফিলিস্তিন, বিপাকে বাফুফে

ফেব্রুয়ারির ফিফা উইন্ডোতে ফিলিস্তিন নারী ফুটবল দলের সঙ্গে ‍দুটি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। তবে সাবিনা–সানজিদাদের আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি হচ্ছে না।

ফিলিস্তিন শুরুতে খেলার জন্য সম্মতি দিলেও তারা বাফুফেকে জানিয়েছে, সৌদি আরবে পশ্চিম এশীয় নারী ফুটবল টুর্নামেন্টে খেলার জন্য বাংলাদেশের বিপক্ষে খেলতে পারছে না।

শেষ মুহূর্তে ফিলিস্তিন না করায় বিপাকে পড়েছে বাফুফে। অল্পসময়ের মধ্যে নতুন কোনও দলও ঠিক করা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন বাফুফের নারী উইংয়ের চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণ।  

তিনি বলেন, ‘ফিলিস্তিন আমাদের দেশে খেলতে আসার জন্য নিশ্চিত করেছিল। এখন শেষ মুহূর্তে ফিলিস্তিন বলছে তাদের অঞ্চলে ম্যাচ খেলবে, বাংলাদেশে আসবে না। হঠাৎ এমন সিদ্ধান্তে আমরা বিপাকে পড়েছি। এত অল্প সময়ে অন্য দল পাওয়া কঠিন। তাই ফেব্রুয়ারিতে কোনও ম্যাচ খেলা সম্ভব হচ্ছে না। এপ্রিলের জন্য প্রস্তুতি নিচ্ছি। ’

ফিলিস্তিন না আসার সিদ্ধান্ত দেয়ার পর ফেব্রুয়ারিতে ম্যাচ খেলার জন্য বেশ কিছু দলের সঙ্গে যোগাযোগ করেছেন বলে জানিয়েছেন কিরণ। এপ্রিলের উইন্ডোর জন্য অপেক্ষায় রয়েছেন তিনি। কিরণ বলেন, ‘আমরা বেশ কয়েকটি দেশের সঙ্গে কথা চালিয়ে যাচ্ছি। এর মধ্যে আছে হংকং, চাইনিজ তাইপেসহ মধ্য এশিয়ার দেশগুলো। তবে এখনো তাদের সম্মতি পাইনি। ’

সাবিনা-সানজিদা-মনিকারা সবশেষ গত বছরের ডিসেম্বর ঢাকায় ফিফা প্রীতি ম্যাচ খেলেছিলেন। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ দুটি ম্যাচেই বড় ব্যবধানে জিতেছিল। আপাতত তাদের এখন চার মাস আন্তর্জাতিক ম্যাচ থেকে দূরে থাকতে হচ্ছে।

আগামী মার্চেই মেয়েদের ফুটবল লিগ শুরু হবে বলে জানিয়েছেন মাহফুজা। এ জন্য দলবদল শুরু করার চিঠিও প্রতিটি ক্লাবকে দেওয়া হয়েছে। বসুন্ধরা কিংস এখনো পর্যন্ত মেয়েদের লিগে না খেলার ব্যাপারে অনড় রয়েছে বলেই জানিয়েছেন কিরণ।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।